খালেদা জিয়া ও ফখরুলকে আইনি নোটিশ দেওয়া হবে বলে জানিয়েছেন : ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি চেয়ারপারসনের বক্তব্য জোড়া তালি দিয়ে পদ্মাসেতু হচ্ছে- এমন বক্তব্যের জন্য তাকে উকিল নোটিশ দেওয়া হবে। বিএনপিকে অপেক্ষা করতে হবে সেই উকিল নোটিশের জন্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভুয়া আইনি নোটিশ পাঠানো বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে একই ধরনের নোটিশের জন্য তৈরি থাকতে হবে। পদ্মাসেতু নিয়ে বক্তব্যের জন্য খালেদার পাশাপাশি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকেও এই নোটিশ দেয়া হবে বলে জানিয়েছেন তিনি।

আজ সকালে রাজধানীতে শীতার্তদের মধ্যে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন ওবায়দুল কাদের। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ এই অনুষ্ঠানের আয়োজন করে। গত ২ জানুয়ারি ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগের আমলে এই সেতু হবে না। কোনো একটা যদি জোড়াতালি বানায়, সেই সেতুতে কেউ উঠতে যাবেন না, অনেক রিস্ক আছে। অপর দিকে মির্জা ফখরুল বলেন, বিশেষজ্ঞরাই বলছেন রঙ (ভুল) ডিজেইনের উপর পদ্মা সেতু নির্মিত হচ্ছে।…পাইলিং মাটির যে পর্যন্ত যাওয়া প্রয়োজন ছিল সে পর্যন্ত যাওয়া সম্ভব হচ্ছে না। যে কারণে যে ডিজেইনের উপর সেতু নির্মিত হচ্ছে তা টিকবে না, এটা তো তিনি (খালেদা জিয়া) ভুল বলেননি।

এর জবাবে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব বলছেন পদ্মাসেতুর ডিজাইনে ভুল আছে। তথ্য উপাত্ত নিয়ে প্রমাণ করতে আসুন। ডিজাইনের কোথায় ভুল, কোথায় কারিগরি ভুল আছে যদি না পারেন আপনাকেও উকিল নোটিশ পাঠানো হবে। এবার শীতবস্ত্র বিতরণে বিএনপির কোনো কর্মসূচি না থাকারও সমালোচনা করেন ওবায়দুল কাদের। মানুষের দুঃখ-কষ্টের এ অবস্থায়ও আমরা আওয়ামী লীগ ছাড়া কোনো রাজনৈতিক দলকে শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে দেখিনি। হয়তো আওয়ামী লীগ যাওয়ার পর অনেকে যায়। সেটা তো একদিনের জন্য লোক দেখানো সাহায্য।

বিএনপিকে উদ্দেশ্য করে কাদের বলেন, তারা উপকূলে দুর্যোগ, হাওর ও পাহাড়ের বিপর্যয়ের সময় ছিল না। একবার শুধু গিয়েছে শুধু মুখ দেখানোর জন্য। এটা দায়সারা গোছের সাহার্য ছিল। সরকার এখন পর্যন্ত শীতার্তদের মাঝে এক কোটি কম্বল বিতরণ করেছে বলে জানান মন্ত্রী। আয়োজক সংগঠনের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের  নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর