পকেট ভারী করতেই গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন গ্যাস-বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবি জানিয়েছে । আজ সুপ্রিম কোর্ট বারের শহীদ সফিউর রহমান মিলনতায়তনে এক সংবাদ সম্মেলনে অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেন, বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানো সরকারি দলের দুর্নীতির রসদ যোগানো এবং দলীয় ব্যবসায়ীদের পকেট ভারী করার প্রক্রিয়া ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, জনগণের ভোগান্তির তোয়াক্কা না করে, জাতীয় অর্থনীতির ওপর বিরুপ প্রভাবের দিকে না তাকিয়ে, গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর পদক্ষেপ নেয়া সরকারদলীয় ব্যবসায়ীদের অবৈধ মুনাফা বৃদ্ধির পায়তারা করা হচ্ছে।

তিনি আরো বলেন, যেখানে বিশ্ববাজারে জ্বালানী তেলের দাম, উৎপাদন খরচ কমে এসেছে প্রায় তিনগুণ সেখানে বিদ্যুৎ-গ্যাসের দাম বাড়ানো সরকারি দলের দুর্নীতির রসদ যোগানো এবং দলীয় ব্যবসায়ীদের পকেট ভারী করার প্রক্রিয়া ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেন, সরকার দরপত্র ছাড়া সমঝোতার মাধ্যমে অদক্ষ ও অযোগ্য প্রতিষ্ঠানের সাথে কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের চুক্তি স্বাক্ষর করেছে এমন অভিযোগ করে খন্দাকার মাহবুব হোসেন বলেন, কুইক রেন্টাল পদ্ধতিতে কিনে সরকার ভূর্তকি দিয়ে বিদ্যুতের দাম বাড়িয়েছে। যেখানে সময়মত বিদ্যুৎকেন্দ্র স্থাপন না করার ও পূর্ণ উৎপাদনে না যাওয়ার কারণে কোটি কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হচ্ছে সেখানে উচ্চমূল্যে বিদ্যুৎ কেনার প্রক্রিয়া কেন নবায়ন হচ্ছে? কুইক রেন্টালের কারণে লোকসানের গ্লানি আজ ভয়াবহ পর্যায়ে পৌঁছেছে।

সংবাদ সম্মেলনে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সহ-সভাপতি মুক্তার কবির খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর