,

32

মেসির ম্যাজিক : ৩-০ গোলে বার্সার জয়

হাওর বার্তা ডেস্কঃ প্রথমার্ধে গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় মেসির বার্সেলোনা। মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে ৩-০ গোলের জয় পায় বার্সা।

এর আগে দু’দলই আক্রমণ ও পাল্টা আক্রমণ শুরু করে। প্রথমার্ধে গোলশূন্যতে শেষ করে। এরপর দ্বিত্বীয়ার্ধে ঘুরে দাঁড়ায় বার্সা।

পুরো দ্বিতীয়ার্ধ মেসিময় হয়ে উঠে। নান্দনিক ফুটবলশৈল্পীতে একের পর এক আক্রমণে সফলতা পেতে থাকে বার্সা। ৫৪ মিনিটে গোল করেন লুইস শোয়ারেজ এর ঠিক ১০ মিনিট পরেও সেই মেসি। সর্বশেষ অতিরিক্ত সময়ে এলেক্স ভিডার। শেষ পর্যন্ত ৩-০ গোলের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে। মেসি নিজে এক গোল করলেও দুটি গোলেই তিনি সহায়তা করেন।

এর আগে রিয়েল মাদ্রিদ ও বার্সেলোনা উভয়েই আক্রমণ ও পাল্টা আক্রমণে শুরু করে। দু’দলই গোলের সুযোগ পেয়েছিল কিন্তু এখন পর্যন্ত কোনো দলই গোল করতে পারেনি। এল ক্লাসিকো, যেন এক ধ্রুপদী লড়াই। যে লড়াই উপভোগ করার জন্য অধীর আগ্রহে বসে থাকেন সকল ফুটবলপ্রেমী। লা লিগায় শুরু হলো মৌসুমের প্রথম এল ক্লাসিকো। সান্তিয়াগো বার্নাব্যু’তে খেলাটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় শুরু হয়।

এল ক্লাসিকোর লড়াইটা রিয়াল-বার্সার পাশাপাশি রোনালদো-মেসির মধ্যেও বিদ্যমান। এই বছরে রোনালদো এবং মেসি, দুইজনের গোলই ৫৩টি। ব্যালন ডি’অরের সংখ্যায়ও মেসিকে ধরে ফেলেছেন রোনালদো। গোল্ডেন বুট, চ্যাম্পিয়নস লিগের শিরোপা-সব কিছুতেই কেউ কাউকে ছেড়ে কথা বলতে নারাজ। এককথায় সমানে সমান।

তাই বছরের শেষে এসে এল ক্লাসিকোতে দুজনই চাইবে আরেকটু এগিয়ে যেতে। দু’জনের দলে দু’জনের গুরুত্বটাও প্রায় সমান সমানই। পরিসংখ্যান বলছে, রোনালদো যে সব ম্যাচে খেলেছেন, সে সব ম্যাচে রিয়ালের জয়ের হার শতকরা ৭৫.৩৬ ভাগ। মেসির খেলা ম্যাচে বার্সেলোনার জয়ের হার ৭৫.৬৩ ভাগ।

রোনালদোর গোল করা ম্যাচে রিয়াল জিতেছে ৮৯.৫৩ ভাগ ম্যাচ। মেসির গোল করা ম্যাচে বার্সার জয় ৮৮.৯৪ ভাগ। সংখ্যাতত্ত্বেও একে অপরের চেয়ে কোনো জায়গায়ই চোখে পড়ার মতো ব্যবধানে নেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর