কিশোরগঞ্জের ভৈরবে উপজেলায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের ভৈরবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। আজ সকালে ভৈরব পৌরসভার মেয়র এডভোকেট ফখরুল আলম আক্কাছ ভৈরব পৌরসভার পৌর মাতৃসদনে এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জালাল উদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

সকাল সাড়ে ৮টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে এ কার্যক্রমের উদ্বোধনকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জালাল উদ্দিন বলেন, ৬-১১ মাস এবং ১২-৫৯ মাস বয়সী একটি শিশুও যেনো ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো থেকে বাদ না পড়ে সেদিকে খেয়াল রাখতে হবে। এ কার্যক্রমকে শতভাগ সফল করতে এ সময় তিনি স্বাস্থ্য বিভাগের কর্মীসহ জনগণের সচেতন সহযোগিতা কামনা করেন।

এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. এনকেএম জাহাঙ্গীর, পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো: সাফি উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।

অন্যদিকে পৌর মাতৃসদনে এ কার্যক্রমের উদ্বোধন  শেষে উপস্থিত মায়েদের উদ্দেশ্যে পৌরসভার মেয়র এডভোকেট ফখরুল আলম আক্কাছ বলেন, ভিটামিন এ ক্যাপসুল শিশুর জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ভিটামিন। এটি শিশুদের অন্ধত্ব দূরীকরণসহ পুষ্টিজনিত নানান সমস্যা পূরণ করে। তাই প্রতিটি শিশু যেন এই ক্যাপসুল গ্রহণ করতে পারে, সে বিষয়ে সবাইকে সহযোগিতা করতে হবে।

আজ ভৈরবের একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নে ২৩২টি কেন্দ্রের মাধ্যমে মোট ৫০ হাজার ৯১৭ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাস বয়সী ৫ হাজার ৮৫৭জন শিশুকে একটি করে নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী ৪৫ হাজার ৬০জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ, পৌর মাতৃসদনের স্বাস্থ্যকর্মী, সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও বিভিন্ন কলেজের শিক্ষার্থী স্বেচ্ছাসেবকসহ সব মিলিয়ে ৫০০ জনের একটি টিম এ কার্যক্রমে অংশ নিয়েছেন।

এছাড়াও পৌরসভার কাউন্সিলররা নিজ নিজ এলাকার এবং স্বাস্থ্য পরিদর্শকরা নিজেদের এরিয়াভুক্ত এলাকার পর্যবেক্ষক হিসেবে বিভিন্ন কেন্দ্র পরিদর্শনসহ তদারকির দায়িত্বে থাকবেন। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ কার্যক্রম একটানা বিকাল ৪টা পর্যন্ত চলবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর