লাদেন এখনো জীবিত, দাবি স্নোডেনের

সাবেক আল কায়দা প্রধান ওসামা বিন লাদেনের জীবিত থাকার বিষয়টি সবাইকে চমকে দিয়েছে। খবরটি হলো ওসামা বিন লাদেন নাকি এখনো জীবিত!

দাবি করেছেন মার্কিন গোপন নথি ফাঁস করা সাবেক সিআইএ কর্মকর্তা অ্যাডওয়ার্ড স্নোডেন। শুধু তাই নয়, তিনি দাবি করে বলেছেন, লাদেন বর্তমানে বাহামাতে মার্কিন গুপ্তচর সংস্থা সিআইএ-এর হেফাজতেই রয়েছেন!

অ্যাডওয়ার্ড স্নোডেনের এমন দাবি উদ্ধৃত করে একটি খবর প্রকাশ করেছে তেলআবিবভিত্তিক ম্যাগাজিন ওয়ার্ল্ডনিউজডেইলিরিপোর্ট.কম। তারা বলছে, মস্কো ট্রিবিউন নামের এক রুশ পত্রিকার সঙ্গে সাক্ষাৎকারে সাবেক সিআইএ কর্মকর্তা অ্যাডওয়ার্ড স্নোডেন এ দাবি করেছেন। যদিও অনুসন্ধান চালিয়ে মস্কো ট্রিবিউন নামের কোনো পত্রিকার অস্তিত্ব খুঁজে পাওয়া যায়নি।

স্নোডেন সাক্ষাৎকারে দাবি করেছেন, আমার কাছে যে ডকুমেন্ট রয়েছে তা হতে বোঝা যায়, লাদেন এখনো সিআইএ-এর হেফাজতেই রয়েছেন। সিআইএ-এর কাছ থেকে তিনি এখনো এক লাখ ডলারেরও বেশি মাসোহারা পান।

এই অর্থ ব্যবসা প্রতিষ্ঠান এবং সংগঠনের মাধ্যমে বাহামাতে তার ব্যাংক অ্যাকাউন্টে পৌঁছে যায়। তবে আমি নিশ্চিত নই, তিনি এখন ঠিক কোথায় আছেন। ২০১৩ সালে তিনি তার ৫ স্ত্রী এবং সন্তানদের নিয়ে একটি ভিলাতে বাস করতেন।

২০১১ সালে সুকৌশলে সিআইএ ওসামা বিন লাদেন হত্যার ঘটনা সাজিয়েছিল বলেও দাবি করেন স্নোডেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর