আইফোনের মতোই ওয়্যারলেস চার্জিং নিয়ে আসছে শাওমি এমআই ৭

হাওর বার্তা ডেস্কঃ প্রত্যেক বছরেই এপ্রিল মাস নাগাদ এমআই ফ্ল্যাগশিপের কথা জানিয়ে দেয় শাওমি। এমআই ৭ ঘিরে ইতিমধ্যেই ওয়েব মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে। গত সপ্তাহেই আপকামিং স্মার্টফোনটির ফিচার্সের কিছু বিষয় প্রকাশ্যে এসে গিয়েছে। এবং আবারও চিনা ওয়েব mydrivers.com-ই শাওমি এমআই ৭-এর কিছু ফিচার্স ফাঁস করে দিয়েছে।

রিপোর্ট অনুযায়ী এই স্মার্টফোনে রয়েছে ওয়্যারলেস চার্জিং। চীনের স্প্রিং ফেস্টিভ্যালেই এই ফোনের ট্রায়াল ভার্সনের কাজ শুরু হয়ে যাবে। মার্কিন স্মার্টফোন কম্পানি অ্যাপলের যে রকম ওয়্যারলেস চার্জিং, এই ক্ষেত্রেও ফান্ডাটা একই। স্বাভাবিক ভাবেই এমআই ৭-এ যাতে খারাপ কোয়ালিটি না হয়, কিংবা প্রোডাকশন শর্টেজ যাতে না থাকে, সেই কারণেই আঁটঘাঁট বেঁধেই বাজারে ঝাঁপাচ্ছে সংস্থাটি।

২০১৭-র আইফোনের মডেলের ওয়্যারলেস চার্জিং-এর ক্ষেত্রে যে Broadcom chip এবং NXP transmitter ব্যবহার করা হয়েছিল, এমআই ৭-এর ক্ষেত্রেও তাই হবে। নিমেশে শেষ শাওমি রেডমি ৫এ, পরবর্তী সেল ১৪ই ডিসেম্বর এমআই ৭-এর যদি ওয়্যারলেস চার্জিং হয়, তাহলে ফোনটির ব্যাকটি হবে কাঁচের। আর অন্যান্য ফিচার্সের মধ্যে এর ৬.০১ ইঞ্চির স্যামসাং-এর OLED ডিসপ্লে।

অ্যাসপেক্ট রেশিও ১৮:৯। প্রসেসর Qualcomm’s Snapdragon 845-এর এবং র‌্যাম ৬ জিবির। অনেকে বলছেন, ৮জিবির ভ্যারিয়েন্টেও আসছে ফোনটি। ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। ১৬ মেগাপিক্সেল সেন্সর। অ্যাপারচার f/1.7। ফ্রন্ট ক্যামেরা নিয়ে এখনও কোনও ইনফো নেই। হাওয়ায় খবর ভাসছে, ২০১৮-র মার্চে বাজারে আসতে পারে শাওমির এই এমআই ৭।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর