,

22

গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নবান্নের নাচ উৎসব ১১ থেকে ১৩ ডিসেম্বর

হাওর বার্তা ডেস্কঃ আগামী ১১ থেকে ১৩ ডিসেম্বর তিন দিনব্যাপী রাজধানীর ধানমন্ডি রবীন্দ্র সরোবরে শুরু হচ্ছে ‘রূপচাঁদা চিনিগুড়া চাল নবান্ন উৎসব ১৪২৪’।

বিজয় দিবসের আনন্দ ও নবান্ন উৎসবকে এক সুতোয় গাঁথতে সামাজিক সাংস্কৃতিক সংগঠন শোবিজ এন্টারটেইনমেন্ট আয়োজন করতে যাচ্ছে নবান্ন উৎসব।

উৎসবে দর্শনার্থীদের বিনোদনের জন্য থাকবে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নবান্নের নাচ, নবান্নের গান, পুতুল নাচ, নাগরদোলা, পুথি পাঠ, বায়োস্কোপ, গাজীর কিসসা, পালকি, লাঠি খেলা। উৎসবের সাংস্কৃতিক পর্বে গান পরিবেশন করবেন ইন্দ্রমোহন রাজবংশী, শফী মন্ডল, কিরন চন্দ্র রায়, ফকির আলমগীর, কুদ্দুস চন্দনা মজুমদার কুদ্দুস বয়াতি, ফকির শাহাবউদ্দিন প্রমুখ।

শুধু সাংস্কৃতিক অনুষ্ঠান নয় মুখের স্বাদ বাড়াতে রয়েছে দেশের ঐহিত্যবাহী সব রকমারী পিঠা পুলির প্রদর্শনী। নবান্ন উৎসবে লামিয়া বি-বাড়িয়া পিঠাঘর, নেত্রকোনা পিঠাঘর, লাবন্য নোয়াখালী পিঠাঘর, শরীয়তপুর পিঠাঘর, মানিকগঞ্জ পিঠাঘর, গোপালগঞ্জ পিঠাঘর, মনিচুরি পিঠাঘর, গ্রাম বাংলা পিঠাঘর, বিনোদন পিঠা ঘর, ঘর কন্যা কুমিল্লা পিঠাঘর, পিঠা পুলি, বিক্রমপুরের পিঠা পুলি, ময়মনসিংহ পিঠা পল্লীসহ প্রায় ৩২ টি স্টলে দেশের বিভিন্ন এলাকার পিঠাপুলি প্রদর্শন ও বিক্রিয় করা হবে।

আয়োজক সূত্রে জানা যায়, উৎসবে বিভিন্ন অঞ্চলের মজাদার স্বাদের প্রায় ১৬০ থেকে ১৮০ রকমের পিঠা পাওয়া যাবে। সবার জন্য এটি উন্মুক্ত।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর