মর্যাদার লড়াইয়ে জিতল আবাহনীই

হাওর বার্তা ডেস্কঃ ঘরোয়া ফুটবলে মর্যাদার লড়াইয়ে আবারও ব্যর্থ ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। জিতলো ঢাকা আবাহনী লিমিটেডেই। দেশের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে আবাহনীর বিপক্ষে টানা দ্বিতীয়বার হারলো মোহামেডান। গতকাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দ্বিতীয় লেগের ম্যাচে ঢাকা আবাহনী ২-০ গোলে হারায় মোহামেডানকে। বিজয়ী দলের হয়ে নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে সিজোবা একাই দু’গোল করেন।
এই জয়ে ১৪ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয়স্থানেই থাকলো আবাহনী। সমান ম্যাচে ১৭ পয়েন্ট পাওয়া মোহামেডানের অবস্থান ষষ্ঠস্থানে। প্রথম লেগে এই আবাহনীর বিপক্ষেই ম্যাচের যোগ করা সময়ে ১-০ গোলে হেরেছিলো সাদা-কালোরা। এবার ব্যবধানটা বাড়লো। পেনাল্টি পেয়েও গোল শোধ দিতে পারেনি মোহামেডান। পেনাল্টি থেকে নাইজেরিয়ান মিডফিল্ডার স্যামসন ইলিয়াসুর নেয়া শটটি সাইডবার ঘেষে বাইরে চলে গেলে হতাশ হতে হয় মোহামেডান সমর্থকদের। কাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে শ’পাঁচেক দর্শকের উপস্থিতিতে খেলা শুরু হলে দু’দলই আক্রমণাতক ফুটবল উপহার দেয়। বল দখলের লড়াইয়ে সমানে-সমান ছিল আবাহনী-মোহামেডান। তবে প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+১) পেনাল্টি থেকে গোল করে এগিয়ে যায় আবাহনী। এসময় মোহামেডান ডিফেন্ডার আসাদুজ্জামান বাবলু নিজেদের বক্সে অবৈধভাবে বাধা দেন আবাহনীর সানডে সিজোবাকে। সঙ্গে সঙ্গে বাবলুকে হলুদ কার্ড দেখানোর পাশাপাশি পেনাল্টির নিদের্শ দেন রেফারি মিজানুর রহমান। পেনাল্টি শট থেকে গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে (১-০)। দ্বিতীয়ার্ধে গোল শোধের প্রত্যাশায় মরিয়া হয়ে খেলতে থাকলেও ব্যর্থ হয় সাদা-কালোরা। গোলবারে লেগে তাদের দু’টি নিশ্চিত সুযোগ নষ্ট হয়। তবে পেনাল্টি থেকে সমতায় ফেরার একটি সহজ সুযোগ আসে মোহামেডানের সামনে। কিন্তু সেটাও গোলে রূপ নেয়নি। ম্যাচের ৫৮ মিনিটে নিজেদের বক্সে হ্যান্ডবল করে আবাহনীর সর্বনাশ ডেকে আনেন ডিফেন্ডার নাসির উদ্দিন চৌধুরী। পেনাল্টি পায় সাদা-কালোরা। কিন্তু নাইজেরিয়ান মিডফিল্ডার স্যামসন ইলিয়াসুর গড়ানো শট পোস্টের বাইরে চলে গেলে উল্লাসে ফেটে পড়ে আবাহনী শিবির। উল্টো ব্যবধান আরও বাড়িয়ে দেন সানডে সিজোবা। ৭২ মিনিটে বাঁম প্রান্ত দিয়ে নাবিব নেওয়াজ জীবন ক্রস করেন। বক্সের ভেতরে থাকা সানডে আলতো করে মাথা ছুঁইয়ে দিলে মোহামেডান গোলরক্ষক মামুন খানকে ফাঁকি দিয়ে বল জালে আশ্রয় নেয় (২-০)। বাকি সময় আর গোল শোধ করে ম্যাচে ফেরা হয়নি মোহামেডানের। ফলে ফিরতি দেখায় চিরপ্রতিদ্ব›দ্বীদের বিপক্ষে হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।
একই মাঠে বিকালে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে চট্টগ্রাম আবাহনী ২-০ গোলে হারায় টিম বিজেএমসিকে। এই জয়ে ১৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই থাকলো চট্টগ্রামের দলটি। অন্যদিকে সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে রয়েছে টিম বিজেএমসি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর