বাবার খুনীদের সঙ্গে সংসদে বসেন শেখ হাসিনা: রিপন

রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসহায় মন্তব্য করে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, তার পিতার হত্যায় যারা অনুঘটক ছিল এমন ব্যক্তিদের সঙ্গেই তিনি ও তার দলের নেতারা সংসদে বসেন। সোমবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ অসহায়। যারা তাকে মাইনাস করতে চেয়েছেন তাদেরকে তার মন্ত্রিসভায় নিতে হয়েছে। তাই তার প্রতি বিএনপি সহানুভূতিশীল। ড. রিপন বলেন,বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত এসব লোকদের আড়াল করতেই বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে এর সঙ্গে জড়ানোর অপচেষ্টা করা হচ্ছে।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলাকে ‘লজ্জাজনক’ অভিহিত করে বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, এ ঘটনা সভ্য সমাজে কল্পনা করা যায়না। এই ধরনের ঘটনাকে শুধু দু:খজনক বললে ভুল হবে। তবে এই অভিজ্ঞতা শিক্ষকদের জন্য নতুন নয়। সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের হাতে মাসুষ গড়ার এ কারিগররা ‘গুরুদক্ষিণা’ পেয়ে থাকেন। শিক্ষকরা লাঞ্ছিত হয়েছেন, এ কথা বলতেও লজ্জা লাগে।

বিএনপি প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের বিরুদ্ধে বক্তব্য দেওয়ায় তথ্যমন্ত্রী হাসানুল হককে উদ্দেশ্য করে রিপন বলেন, তার প্রতি পরামর্শ, তিনি যে কার্ড খেলছেন তা এখন অচল। তার ধারনা জিয়া পরিবারের প্রতি বিষেদাগার করলে আওয়ামী লীগ সভানেত্রী খুশি হবেন। বিশেষ করে যখন তার মন্ত্রীত্ব নড়বড়ে হয়ে যায় তখন এই ধরনের কথাবার্তা বেশি বলে থাকেন। মুলত নার্ভাসনেস থেকে তিনি এসব কথা বলেন।

দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলটির বিভিন্ন পর্যায়ের নেতাদের নিয়ে সমন্বয় সভা শেষে এ সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন,শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম,সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর