বন্ধনে চড়ে যশোরে এলেন ভারতীয় হাইকমিশনার

হাওর বার্তা ডেস্কঃ খুলনা-কলকাতা রুটে বাণিজ্যিক ট্রেন ‘বন্ধন এক্সপ্রেস’-এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। গতকাল দুপুর দেড়টায় খুলনা থেকে কলকাতার উদ্দেশে ট্রেনটি ছেড়ে যায়।

আজ দুপুর ২টা ৩৭ মিনিটে খুলনা থেকে ওই ট্রেনে যশোরে এসে নামেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধণ শ্রিংলা ও তার সফরসঙ্গীরা। এ সময় সাংবাদিকদের সঙ্গে তিনি কথা না বললেও লিখিত একটি বক্তব্য ধরিয়ে দেন।

লিখিত বক্তব্যে হর্ষবর্ধন শ্রিংলা বলেন, খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেসের প্রথম কমার্সিয়াল সার্ভিসে উপস্থিত হতে পেরে আমি খুব খুশি। এটি একটি ঐতিহাসিক মুহূর্ত। যার জন্য দুই দেশের জনগণ বহুদিন ধরে অপেক্ষা করছিলেন। কয়েকদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সার্ভিসের উদ্বোধন করেন। এর ফলে বাংলাদেশের মানুষ ভারতে এবং ভারতের মানুষ বাংলাদেশ ভ্রমণের সুযোগ বাড়বে। আমি নিজে এ ভ্রমণের অভিজ্ঞতা নিতে চাই বলে ঢাকা থেকে বিমানে এখানে এসেছি। গত ৯ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে দু’দেশের প্রধানমন্ত্রী খুলনা-বেনাপোল-কলকাতা রুটে যাত্রীবাহী ট্রেন বন্ধন এক্সপ্রেসটি উদ্বোধন করেন।

যশোর রেলস্টেশনের মাস্টার জানান, বন্ধন এক্সপ্রেসটি সপ্তাহের প্রতি বৃহস্পতিবার কলকাতা থেকে সকাল সাড়ে ৬টায় ছেড়ে এসে খুলনায় দুপুর ১টায় পৌঁছাবে। একইদিন ওই ট্রেন দুপুর দেড়টায় খুলনা থেকে কলকাতার উদ্দেশে ছেড়ে যাবে। ভাড়া নির্ধারণ করা হয়েছে এসি চেয়ার এক হাজার ৫০০ টাকা আর এসি কেবিন দুই হাজার টাকা।

বেনাপোল রেল স্টেশনে কাস্টমস ও ইমিগ্রেশন শেষে ২৫৩ জন যাত্রী নিয়ে বিকেল সাড়ে ৪টার দিকে কলকাতার দিকে রওনা হয়। বৃহস্পতিবার ট্রেনটি খুলনা ও কলকাতার মধ্যে চলাচল করবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর