শোষণ বঞ্চনার বিরুদ্ধে সমাজতন্ত্র এখনও কার্যকর হাতিয়ার

হাওর বার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এবং বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, শোষণ বঞ্চনার বিরুদ্ধে সমাজতন্ত্র এখনও কার্যকর হাতিয়ার। ’৭১ সালে আমাদের মহান মুক্তিযুদ্ধ ছিল তার প্রেরণা। সেকারণে আমাদের সংবিধানের চার মূলনীতির অন্যতম হলো সমাজতন্ত্র।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির উদ্যোগে আজ সকালে স্থানীয় টাউনহল প্রাঙ্গণে রুশ বিপ্লবের শতবর্ষের কর্মসূচির সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় রাশেদ খান মেনন এসব কথা বলেন।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, ‘আমাদের সংবিধানে লিখিত সমাজতন্ত্রকে বাস্তবে প্রয়োগ করতে হবে’।
সমাজতন্ত্র বিশ্বজুড়ে আলোড়ন তুলেছিল পুঁজিবাদের বিরুদ্ধে- একথা উল্লেখ করে তিনি বলেন, ‘মহান অক্টোবর বিপ্লবের মধ্য দিয়ে শতবর্ষ আগে মানব সভ্যতার ইতিহাসে একটি নতুন রাষ্ট্র ব্যবস্থা মানুষে মানুষে শোষণ বৈষম্যের অবসান ঘটিয়ে মানব মুক্তির পথ নির্ধারণ করেছিল’।
বরিশাল জেলা কমিটির সভাপতি নজরুল হক নীলুর সভাপতিত্বে সমাবেশে পার্টির পলিটব্যুরো সদস্য সুশান্ত দাস, কেন্দ্রীয় নেতা পাভেল ইসলাম, আব্দুল খালেক প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশ পরিচালনা করেন পার্টির জেলা কমিটির সাধারণ সম্পাদক টিপু সুলতান এমপি।
এর আগে, গণশিল্পী সংস্থার গণসঙ্গীতের মাধ্যমে সমাবেশ শুরু হয়। সমাবেশ শেষে লাল পতাকায় শোভিত বর্ণাঢ্য র‌্যালি টাউন হল থেকে শুরু করে সদর রোড, ফজলুল হক এভিনিউ হয়ে প্রায় দুই কিলোমিটার ঘুরে শেষ হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর