জাসদ ইস্যুতে অহেতুক বিতর্কে না জড়াতে নির্দেশ প্রধানমন্ত্রীর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ড নিয়ে শরিক দল জাসদের সঙ্গে আওয়ামী লীগ নেতাদের মধ্যে বাগযুদ্ধ চলছে। বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পথ জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) পরিষ্কার করে দিয়েছিল দাবি করে বলে দাবি করেছেন শেখ ফজলুল করিম সেলিম। গত রোববার (২৩ আগস্ট) ধানমণ্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে জাতীয় শোক দিবসের এক অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম অভিযোগ করেন ‘জাসদ বঙ্গবন্ধু হত্যার পথ পরিষ্কার করে দিয়েছিল’। তার ওই বক্তব্যের সূত্র ধরে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ দু’দিন পর বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জাসদ, ন্যাপ এবং বাম সংগঠনগুলোকে জড়িয়ে বক্তব্য দেন। ওইদিন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ও শাসক দলের দু’নেতার সঙ্গে সুর মিলিয়ে কথা বলার পর জাসদের পক্ষ থেকে কড়া বিবৃতি আসে। বর্তমানে এ ইস্যুটি ‘টক অব দ্য কান্ট্রি’তে পরিণত হয়েছে।

এদিকে, জাসদ ইস্যুতে দলীয় নেতাদের ভূমিকায় অসন্তুষ্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিতর্ক যাতে আর না বাড়ে সে জন্য তিনি ইতিমধ্যে আওয়ামী লীগ নেতাদের সতর্ক করেছেন। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করে বলেছেন, তাই সরকারি দলের নেতাদের মুখ থেকে বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জাসদকে জড়িয়ে কোনো কথা আপাতত আর বের হবে না।

সূত্র জানিয়েছে, গত মঙ্গল ও বুধবার গণভবনে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গেলে তিনি এ বিষয়ে নিজের ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেন এবং দলীয় নেতাদের অহেতুক এই বিতর্কে না জড়াতে নির্দেশ দেন। মঙ্গল ও বৃহস্পতিবার পর্যন্ত তিনদিন দলের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে গণভবনে একাধিক আলোচনায় প্রধানমন্ত্রী প্রসঙ্গটি নিয়ে কথা বলেছেন। শেখ হাসিনা বেশ বিরক্তি প্রকাশ করেন শেখ ফজলুল করিম সেলিম এ বিতর্ক তৈরি করায়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর