নিজের চিন্তা জগৎ থেকে প্রাক্তন সঙ্গীকে মুছে ফেলুন

প্রাক্তন সঙ্গীকে এড়িয়ে যেতে পারছেন না? সামনে এগোনোর পথে আপনার বড় বাধা হয়ে দাঁড়িয়েছে টুকরো স্মৃতি কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যম? এই সমস্যারও আছে সহজ সমাধান। জেনে নিন কিভাবে ভার্চুয়াল জগৎ থেকেও মুছে ফেলতে হয় প্রাক্তন সঙ্গীকে।

সাইবারস্পেসকে পরিচ্ছন্ন করুন: ঘরে নতুন ওয়ারড্রোব রাখার জন্য পুরনো ওয়ারড্রোবটিকে যেমন সরিয়ে ফেলেন আপনি, তেমনি ভার্চুয়াল জগতেও পুরনো সবকিছু মুছে নতুন করে শুরু করুন।

ফোন দেয়া থেকে বিরত থাকুন: প্রাক্তন সঙ্গীর ফোন নাম্বার হয় মুছে ফেলুন অথবা ব্লাক লিস্টে রাখুন। ‘আই লাভ ইউ’ কিংবা ‘আই মিস ইউ’ধরণের মেসেজ ও ভয়েসমেইল থাকলে তা মুছে ফেলুন। কারণ এটি আপনাকে ক্রমাগত ব্যর্থ প্রেমের কথা মনে করাতে থাকবে।

অতীতের সঙ্গে সংযোগ বন্ধ রাখুন: প্রাক্তন সঙ্গীর সঙ্গে তোলা কোন ছবি লুকিয়ে রাখুন। মোবাইলে বা ক্যামেরায় তোলা ছবি ডিলিট করে দিন।নতুন সম্পর্ক শুরুর পথে এ ব্যাপারগুলো আপনাকে আঘাত দেবে শুধু।

পুরনো মেইল মুছে ফেলুন: প্রাক্তন সঙ্গীর সঙ্গে যোগাযোগের পুরনো মেইল এবং যত মেসেজ জমা আছে ইনবক্সে সব মুছে ফেলুন। অতঃপর তাকে ব্লক করুন কিংবা তার মেইল আইডিটিও মুছে দিন।

যৌথ পছন্দের কোন গান এড়িয়ে চলুন: একত্রে শোনা কোন গান অথবা তার কথা মনে করিয়ে দেয় এমন কোন গান আপনার বর্তমান গানের তালিকা থেকে সরিয়ে ফেলুন।

যদি পুনরায় অন্যকারো সাথে সম্পর্কে জড়িয়ে থাকেন, তাহলে এখনই সময় পুরনো স্মৃতি মুছে সামনে এগোনোর।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর