আসুন একসঙ্গে কাজ করি-সরকারকে খালেদা জিয়া

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বলেছেন হিংসা-বিদ্বেষ ছেড়ে একসঙ্গে করি । গতকাল শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘আমি আবারও উল্লেখ করতে চাই, হিংসা-বিদ্বেষের পথ ছেড়ে আসুন একটি টেকসই গণতান্ত্রিক ব্যবস্থার জন্য আমরা পূর্বের মতো একসাথে কাজ করি। জনগণের রায়ের প্রতি আমাদের শ্রদ্ধা-আস্থা আছে। আপনাদের ভয় কিসে? আমি আশঙ্কিত, হিংসাশ্রয়ী রাজনীতি দেশের মৃতপ্রায় গণতন্ত্রকে কফিনে পুরে ফেলবে একদিন। সরকার যেন সেই কাজটি করতেই বেশি তৎপর হয়ে উঠেছে। আমি আওয়ামী লীগ সভানেত্রীকে স্মরণ করিয়ে দিতে চাই যে আমরা এ জন্য দেশ স্বাধীন করিনি, কারণ এখন যে নীতিতে সরকার দেশ চালাচ্ছে তা মুক্তিযুদ্ধের চেতনার সাথে বেইমানি ছাড়া কিছু নয়।’

বিএনপি চেয়ারপারসন বলেন, ‘সরকার দেশের আইন-কানুন ও বিচারিক রায়কে অশ্রদ্ধা করছে। উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর অনেক ক্ষেত্রে আদালতের সিদ্ধান্ত অনুযায়ী অনেক রাজনৈতিক বন্দিকে সময়মতো মুক্তি না দিয়ে নানা টালবাহানায় আটকে রাখছে। কেউ জামিন নিয়ে মুক্তি পেলেও কারাফটক থেকে বেরোনোর পর সাজানো মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে পুনরায় আটক করা হচ্ছে। সরকারের এহেন আচরণ মানবাধিকার ও মৌলিক অধিকার হরণের প্রকৃষ্ট উদাহরণ।’ ক্ষমতাকে সংহত করতে সরকার একদলীয় শাসনব্যবস্থার দিকে এগোচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

খালেদা জিয়া বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা আইনের শাসনের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন ছাড়া আর কিছুই নয়। সরকারকে বেআইনি কর্মকাণ্ড থেকে সরে আসার আহ্বান জানান তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর