আজ মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া প্রার্থনা

হাওর বার্তা ডেস্কঃ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে গতকাল শনিবার বিশাল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। একই সঙ্গে গতকাল দেশব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ সম্প্রচার হয়। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে বিশ্ব ঐতিহ্যের দলিল হিসেবে জাতিসংঘ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা ইউনেস্কো স্বীকৃতি দেওয়ায় আওয়ামী লীগের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।
বুধবার সন্ধ্যায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধুর ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি লাভ করায় সাত দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগ। কর্মসূচির প্রথম দিন শুক্রবার বঙ্গবন্ধু ভবনে জমায়েত এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন আওয়ামী লীগ নেতা-কর্মীরা।
আজ রবিবার সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া প্রার্থনা অনুষ্ঠিত হবে। আগামীকাল ৬ নভেম্বর বিকালে রাজধানী ব্যতীত সারাদেশে আনন্দ শোভাযাত্রা, ৭ নভেম্বর দেশব্যাপী আলোচনা সভা ও সেমিনারের আয়োজন, ৮ নভেম্বর সারাদেশে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ও ১৮ নভেম্বর দুপুর আড়াইটায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণের স্মৃতি-বিজড়িত সোহরাওয়ার্দী উদ্যানে (তত্কালীন রেসকোর্স ময়দান) নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হবে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আওয়ামী লীগ ঘোষিত ৭ দিনব্যাপী কর্মসূচি সারাদেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পালনের জন্য দলের সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর