রোনালদোদের মাথা উঁচু রাখতে বললেন জিদান

হাওর বার্তা ডেস্কঃ লা লিগায় জিরোনার মাঠে ২-১ গোলে হারের পর বলেছিলেন, অফ-ফর্মে থাকা রিয়াল মাদ্রিদকে টেনে তোলার চ্যালেঞ্জটা উপভোগ করছেন। চ্যাম্পিয়নস লিগে টটেনহামে গিয়ে টানা দ্বিতীয় পরাজয়ের শিকার ছন্দহীন রিয়াল। সময়টা খারাপ গেলেও আত্মবিশ্বাস হারাননি কোচ জিনেদিন জিদান।

রোনালদোদের মাথা উঁচু রাখতে বলেছেন ফ্রেঞ্চ কিংবদন্তি।ওয়েম্বলি স্টেডিয়ামে গ্রুপ পর্বের ফিরতি পর্বের ম্যাচে ৩-১ গোলে হারের লজ্জায় ডোবে জিদানের শিষ্যরা।

এর আগে সান্তিয়াগো বার্নাব্যুতে টটেনহামের বিপক্ষে হোম ম্যাচটি ১-১ সমতায় শেষ করেছিল রিয়াল। দুই ম্যাচ হাতে রেখেই নকআউট পর্ব (শেষ ষোলো) নিশ্চিত করেছে স্পারসরা। ৩ পয়েন্ট পিছিয়ে লস ব্লাঙ্কসদের অপেক্ষা বাড়লো।

চ্যাম্পিয়নস লিগে টানা দু’বারের চ্যাম্পিয়ন, লা লিগা পুনরুদ্ধার। গত মৌসুমে রিয়ালের পারফরম্যান্স ছিল এক কথাই অসাধারণ। নতুন সিজনে মুদ্রার উল্টোপিঠও দেখতে হচ্ছে স্প্যানিশ জায়ান্টদের। লিগে ১০ ম্যাচ শেষেই বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্ট পিছিয়ে গেছে মাদ্রিদের ক্লাবটি। ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরে হ্যাটট্রিক শিরোপা মিশনে শুরুটা সমর্থকদের কাছে হতাশার।

যাই হোক, খারাপ সময়কে পেছনে ফেলে ঘুরে দাঁড়ানোর ব্যাপারে দৃঢ় প্রত্যয়ী জিদান, ‘আমরা লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে হেরেছি। টানা দুই ম্যাচে পরাজয়। আমরা খুশি বা প্রফুল্ল থাকতে পারি না। এটা খারাপ মুহূর্ত, কিন্তু আমাদের অবশ্যই সবসময় মাথা উঁচু রাখতে হবে।’

‘জানি ফুটবল এমনই। আমি উদ্বিগ্ন নই এবং পুরো বছরে কখনোই হবো না, যাই হোক না কেন। আমরা একটি ভালো টিমের বিপক্ষে খেলেছি। আমাদের এই ফলাফল মেনে নিতে হবে।’-যোগ করেন জিদান।

সুযোগগুলো গোলে রূপান্তর করতে না পারার ব্যর্থতার দিকটিও তুলে ধরেছেন জিদান, ‘পুরো মৌসুমে এমন মুহূর্ত আসবে যখন আপনি অল্প সুযোগ থেকেই প্রচুর গোল করবেন। অন্য সময়ে পারবেন না, যেমনটি সাম্প্রতিক সময়ে হচ্ছে। আমরা খারাপ খেলিনি, সমতায় ফেরার সুযোগ পেয়েছিলাম (১-০ তে পিছিয়ে থাকা অবস্থায়)। কিন্তু বল জালে জড়ায়নি, এবং তারা তিনটি গোল করেছে।’

স্বরূপে ফেরার ব্যাপারে আশাবাদী জিদান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর