আজ জাতীয় যুব দিবস

হাওর বার্তা ডেস্কঃ আজ বুধবার ১ নভেম্বর জাতীয় যুব দিবস। এবারের যুব দিবসের প্রতিপাদ্য ‘জেগেছে যুব, জেগেছে দেশ-লক্ষ্য ২০৪১-এ উন্নত বাংলাদেশ।’ দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।
 রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, যুবকরা দেশের প্রাণশক্তি এবং উন্নয়নের প্রধান কারিগর। তাই  তাদের উপযুক্ত শিক্ষা, প্রশিক্ষণ, মানবিক মূল্যবোধ ও দেশপ্রেমের সমন্বয়ে যোগ্য ও আদর্শ নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,  যুবরাই জাতির প্রাণশক্তি, দেশের মূল্যবান সম্পদ এবং দেশের মানুষের স্বপ্ন ও সম্ভাবনার মূর্ত প্রতীক।
নানা কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালন করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সকাল ১০টায় ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় যুব দিবসের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া উপ-মন্ত্রী আরিফ খান জয়।
অনুষ্ঠানে প্রশিক্ষিত সকল যুবক ও যুব মহিলাদের মধ্য থেকে আত্মকর্মসংস্থান প্রকল্প স্থাপনে অবদান রাখায় ১২ জন সফল আত্মকর্মী ও ৩ জন সফল যুবসংগঠকসহ মোট ১৫ জনকে এ বছর জাতীয় যুব পুরস্কার প্রদান করা হবে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর