টাকা যায়, সময় যায়, মান ফেরেনা বিটিভির

এক সময়ের দর্শকপ্রিয় টেলিভিশন বিটিভির দিকে দর্শকরা এখন আর ফিরেও তাকাতে চায় না। নিম্নমানের অনুষ্ঠান আর প্রচারিত সংবাদ সময়োপযোগী করতে না পারাই এর মূল কারণ বলে মনে করছে সংসদীয় কমিটি। তাদের মতে, রাষ্ট্রীয় এই গণমাধ্যমটিকে জনমুখী করতে দীর্ঘ সময় ধরে নানা পরিকল্পনা আর অঢেল অর্থ ব্যয় করেও সংশ্লিষ্টদের গা-ছাড়া ভাবের কারণেই মানে পৌছানো সম্ভব হচ্ছে না।
জাতীয় সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে বিটিভি নিয়ে আলোচনাকালে কমিটির সদস্যরা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। তারা মানসম্মত অনুষ্ঠান নির্মাণ ও প্রচার এবং এ লক্ষ্যে দক্ষ জনবল নিয়োগের সুপারিশ করেন।
কমিটির সভাপতি এ. কে. এম রহমতুল্লাহ’র সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সুকুমার রঞ্জন ঘোষ এবং সিমিন হোসেন রিমি অংশ নেন। তথ্য মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয়াধীন বিভিন্ন অধিদফতরের প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
বৈঠকে জানানো হয়, বাংলাদেশ টেলিভিশনে বিদ্যমান জনবলের বাইরে বিটিভির শিল্পী সম্মানী খাত থেকে সম্মানী পরিশোধ সাপেক্ষে অতিথি প্রযোজক, রিপোর্টার ও অনুবাদক কর্মরত রয়েছেন। শিল্পী সম্মানী খাতে নিয়োজিত নিউজ রিপোর্টারদের নতুন পদ সৃজনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কমিটি অনুষ্ঠান নির্মাণ ও কার্যক্রমে গতিশীলতা আনতে নিয়োগ প্রক্রিয়া দ্রুততর করার সুপারিশ করেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর