,

26

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ঘ’ ইউনিটের প্রশ্ন ফাঁস

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রশ্নের ইংরেজি অংশটি ফাঁস হয়েছে। আজ শুক্রবার সকালে এই ভর্তি পরীক্ষা হয়।

বৃহস্পতিবার রাতেই প্রশ্নের ইংরেজি অংশটি ফাঁস হয়। শুক্রবার সকালে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার পর প্রশ্ন মিলিয়ে তার প্রমাণও মিলেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, বৃহস্পতিবার রাতেই পরীক্ষার্থীদের ইমেইলে ইংরেজি অংশের ফাঁস হওয়া প্রশ্ন পাঠানো হয়। আর সকালে পরীক্ষা শুরুর আগে মোবাইলে এসএমএস বার্তার মাধ্যমে পাঠানো হয় ফাঁস হওয়া প্রশ্নের উত্তর।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর এম আমজাদ আলী বলেন, এ ধরনের কোনো অভিযোগ আসেনি। আর প্রশ্ন ফাঁসের প্রশ্নই ওঠে না। তবে বিভিন্ন ধরনের জালিয়াতির কারণে ১৫ জনকে আটক করা হয়েছে।

এ বছর ঘ ইউনিটে ১ হাজার ৬১০টি আসনের বিপরীতে ৯৮ হাজার ৫৪ জন শিক্ষার্থী আবেদন করেছেন। এই ইউনিটে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য ১ হাজার ১৪৭টি, ব্যবসায় শিক্ষা অনুষদের জন্য ৪১০টি ও মানবিক শাখার জন্য ৫৩টি আসন রয়েছে।

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের প্রায় সব বিভাগে, ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা ব্যবসায় শিক্ষা অনুষদ ছাড়া প্রায় সব বিভাগে ভর্তি হতে পারবেন। আর কলা অনুষদের শিক্ষার্থীদের জন্য যে ৫৩টি আসন রয়েছে, সেগুলো ব্যবসায় শিক্ষা অনুষদের ৯টি বিভাগ এবং গণিত ও পরিসংখ্যানে ভর্তি হওয়ার জন্য।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর