,

23

মেসি মোজা থেকে বের করে কি খেলেন

হাওর বার্তা ডেস্কঃ চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘ডি’র ম্যাচে গ্রিক ক্লাব অলিম্পিয়াকোসকে ৩-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। ১ গোল করার পাশাপাশি লুকাস ডিগনকে দিয়ে গোল করিয়ে দলের জয়ে অগ্রণী সেনানীর ভূমিকা পালন করেন লিওনেল মেসি। এতে একাধিক স্মরণীয় কীর্তি গড়েন ক্ষুদে জাদুকর। ইউরোপিয়ান ক্লাব আসরে গোলের সেঞ্চুরির মাইলফলক ছোঁয়ার পাশাপাশি চলতি বছর ক্লাব ও দেশের হয়ে ৫০ গোল করার রেকর্ড গড়েন তিনি।

তবে এত কিছুর পরও ম্যাচে মেসির একটি কাণ্ড নিয়ে গোটা বিশ্বে হৈচৈ শুরু হয়। যা নিয়ে এখনো সরব নিন্দুকেরা।

ম্যাচের তখন সবেমাত্র নয় মিনিট গড়িয়েছে। ওই সময় মাঝমাঠে হঠাৎ থেমে যান আর্জেন্টাইন যুবরাজ। পায়ে পরা মোজার ভেতর থেকে বের করে কিছু একটা খান। বিষয়টি আড়ালে থাকেনি ক্যামেরার। সঙ্গে সঙ্গে তা ধরে ফেলে। সেই দৃশ্য চলে আসে লোকচক্ষুর সামনে। স্বাভাবিকভাবে ম্যাচ চলাকালীন শক্তিবর্ধক কোনো দ্রব্য খেয়েছেন কি-না তা নিয়ে প্রশ্ন ওঠে।

পরে অবশ্য স্প্যানিশ সংবাদমাধ্যম রেডিও কাতালোনিয়া মারফত প্রকৃত ঘটনা প্রকাশ্যে আসে। আসলে সেটি কোনো শক্তিবর্ধক দ্রব্য ছিল না। ক্লান্তি সারতে মোজার ভেতর থেকে বের করে গ্লুকোজ ট্যাবলেট খান মেসি। কোনো ম্যাচ শুরুর আগে বা পরে প্রায়ই তিনি তা সেবন করেন।

সংবাদমাধ্যমটির বিশ্লেষণ অনুযায়ী, ম্যাচ চলাকালীন এই ধরনের ঘটনা অপরাধের মধ্যে পড়ে না। এই রীতিকে বলা হয়, ‘জেলি বেবি থিওরি’। শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ সচল রাখতে মাঠে নামার প্রথম ১৫ মিনিটের মধ্যে এই ধরনের ওষুধ সেবন করা বৈধ।

এবারের মৌসুমটি দুর্দান্ত কাটাচ্ছেন মেসি। একক নৈপুণ্যে আর্জেন্টিনাকে পাইয়ে দিয়েছেন রাশিয়া বিশ্বকাপের টিকিট। লা লিগায় বার্সেলোনাকেও শীর্ষে রেখেছেন পাঁচবারের ফিফা বর্ষসেরা খেলোয়াড়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর