,

34

রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে বাধ্য করার আহ্বান রাষ্ট্রপতির

হাওর বার্তা ডেস্কঃ হত্যা ও নির্যাতনের মুখে বাংলাদেশে এসে আশ্রয় নেয়া রোহিঙ্গা নাগরিকদের ফিরিয়ে নিতে মিয়ানমারকে বাধ্য করতে বিশ্ববাসীর প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। এ ব্যাপারে তিনি আন্তর্জাতিক সব সংস্থাকে উদ্যোগী হওয়ার তাগিদ দিয়েছেন। পাশাপাশি বাংলাদেশ সরকারের কূটনৈতিক তৎপরতা আরও বাড়ানোর কথা বলেছেন।

বুধবার বিকালে রাজধানীর রামকৃষ্ণ মিশনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মুসলিম রোহিঙ্গাদের সঙ্গে মিয়ানমার থেকে অনেক হিন্দুও বাংলাদেশে আশ্রয় নিয়েছেন জানিয়ে রাষ্ট্রপতি বলেন, ‘তাদের প্রতিও আমাদের সহমর্মিতা থাকতে হবে। তাদের দুঃখের দিনে পাশে দাঁড়াতে হবে, সহযোগিতার হাত বাড়াতে হবে।’

উৎসবের আনন্দ সবাইকে ভাগাভাগি করে নেয়ার তাগিদ দিয়ে আবদুল হামিদ বলেন, ‘আজ বিশ্বজুড়ে হিংসা, বিদ্বেষ আর ধ্বংস আমাদের সামনে এক ভয়াবহ অশনি সংকেত হয়ে দেখা দিয়েছে। এ হত্যা আর ধ্বংস প্রতিরোধে আমাদেরকে ধর্মের অহিংস ও শান্তির অমিয় বাণী বিশ্ব জনতার কাছে তুলে ধরতে হবে।’

স্থানীয় সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজি সেলিম, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ, রামকৃষ্ণ মিশনের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ মহারাজ এ সময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর