বৃষ্টিপাত বাড়তে পারে

হাওর বার্তা ডেস্কঃ বুধবার সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে আকাশ মেঘলা থাকতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টি থেকে মাঝারি বর্ষণ হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরসূত্রে জানা গেছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, বুধবার সারাদিন ও রাতের তাপমাত্রা ‍ কিছুটা হ্রাস পাবে। এবং আগামী কয়দিন বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে। এছাড়াও সারা দেশেই আকাশ মেঘাচ্ছন্ন থাকবে।

সেই সঙ্গে আবহাওয়া অধিদপ্তরের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ফরিদপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে এবং বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিও হতে পারে । এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

ঢাকা ও তার আশেপাশের এলাকার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে তবে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ১০-১৫ কি. মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে। এবং অস্থায়ীভাবে ঘন্টায় ৩০-৪০ কি. মি. বেগে ঝরো হওয়া বয়ে যেতে পারে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর