বাকৃতিতে ছাত্র উপদেষ্টার রুমে তালা

হাওর বার্তা ডেস্কঃ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) প্রশাসন ২১ দফা দাবি পূরণ না করায় ছাত্র বিষয়ক উপদেষ্টার কার্যালয়ে তালা দিয়েছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বেলা দুইটার দিকে উপদেষ্টার কার্যালয়ের সামনে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। পরে তারা উপদেষ্টার পদত্যাগ দাবি করে।

এর আগে কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে ২১ দফা দাবি তুলে ধরেন। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোন সাড়া না দেয়ায় তারা আজ আন্দোলনে নামে।

এর আগে দুপুর দেড়টার দিকে ক্যাম্পাসের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও শিক্ষার্থীদের জন্য নতুন বাসের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রছাত্রীদের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে ছাত্রবিষয়ক উপদেষ্টার কার্যালয় ঘেরাও করে এবং বিক্ষোভ করতে থাকে শিক্ষার্থীরা। এ সময় তারা ছাত্রবিষয়ক উপদেষ্টার পদত্যাগও দাবি করেন।

সমাবেশে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রবিষয়ক উপদেষ্টা সচ্চিদানন্দ দাস চৌধুরী আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমি যেহেতু তোমাদের কোনো দাবি মানতে পারি নাই, সেহেতু আমি পদত্যাগের দাবি মানতে চেষ্টা করবো। এ বিষয়ে আমি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত জানাব। এ কথা বলে তিনি চলে যাবার পর কার্যালয়ে তালা লাগিয়ে দেয় নেতাকর্মীরা।

২১ দফা দাবির মধ্যে ছিল- সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে বাকসু নির্বাচন প্রদান, ডাইনিং, ক্যান্টিন ও হোটেলের খাবারের মানোন্নয়ন, মাদকমুক্ত ক্যম্পাস গঠন, শিক্ষার্থীদের নিরাপত্তা বৃদ্ধি, একাডেমিক কারিকুলাম ও ক্লাসরুম আধুনিকীকরণ, পরিবহন ব্যবস্থার উন্নয়ন ও বাসের সংখ্যা বৃদ্ধি, অভ্যন্তরীণ রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা উন্নতিকরণ, ব্রডব্যান্ড চালু করণসহ মোট ২১ দফা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর