,

01

অসীম কুমার উকিলের ভাগ্যেই জুটছে মিডিয়া জরিপে

হাওর বার্তা ডেস্কঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নেত্রকোনা-৩(কেন্দুয়া-আটপাড়া)আসনে আওয়ামীলীগের সম্ভাব্য সংসদ সদস্য পদে যে বা যারা প্রার্থী হবেন-সেসব নেতাদের নাম দলীয় নেতাকর্মীসহ লোকমুখে চলছে আলোচনা।
আলোচনায় উঠে আসছে একটি প্রশ্ন আগামীতে কে পাচ্ছেন আওয়ামীলীগের দলীয় মনোনয়ন বা টিকেট ? দলীয় মনোয়ন পেতে এ আসনে অনেকেই বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি, দান-অনুদান, মত বিনিময় সভা, বিভিন্ন প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করছেন।
সম্ভাব্য অনেকের নামও আলোচনায় আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে। তবে কেন্দ্রীয় একটি সূত্রে জানা যায়- নেত্রকোনা-৩ আসনে মনোনয়ন প্রত্যাশী অনেক প্রার্থীদের মধ্যে বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিলের অবস্থান  রয়েছে সর্বশীর্ষে। কেন্দ্রীয় অবস্থানে মনোনয়ন দৌড়ে অসীম কুমার উকিলেই এখনো এগিয়ে রয়েছে।
মনোনয়নের বিষয়ে বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক- ২০০৬ সালে তৃণমূলের নির্বাচনে বিজয়ী অসীম কুমার উকিল জানান, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৩ আসনে তিনিও দলীয় মনোনয়ন চাইবেন। জননেত্রী শেখ হাসিনা তাঁকে মনোনয়ন দিলে কেন্দুয়া-আটপাড়ায় নৌকা প্রতীকে বিজয়ী হয়ে এলাকার উন্নয়নে কাজ করে যাবেন।
এছাড়াও তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন না দেয়, তবু আমি অতীতের ন্যায় নৌকা প্রতীকে যে মনোনয়ন পাবে তার বিজয়ের লক্ষ্যে সুন্দর বাংলাদেশ নির্মাণে আগামীর জন্য কাজ করে যাবো।
তবে দলীয় অনেক নেতাকর্মী বলছেন অসীম কুমার উকিল দলীয় গ্রীণ সিগন্যাল পেয়েছেন বলেই এলাকায় জনসম্পৃক্ততা বাড়াতে শুরু করেছেন। এমন কি প্রায় প্রতি সপ্তাহেই কেন্দুয়া-আটপাড়ায় বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহণ করছেন।
অসীম কুমার উকিলকে এবার মনোনয়ন দেওয়া হউক;এমন দাবী কেন্দুয়া –আটপাড়ার অনেক নেতা কর্মীর। দলীয় অনেক নেতাকর্মী জানান-বর্নাঢ্য ছাত্রজীবন, বর্তমানে কেন্দ্রীয় কমিটির গুরুদায়িত্ব এবং সুখে-দু:খে কেন্দুয়া-আটপাড়ার সর্বস্তরের সাধারণ মানুষের সাথে কাধে কাধ মিলিয়ে দীর্ঘ পথ পাড়ি দিয়ে, জন সাধারনের মনি কোঠায় স্থান করে নিয়েছেন অসীম কুমার উকিল। ।
আওয়ামীলীগের জন্য নিবেদিত কেন্দুয়া-আটপাড়ার অনেক ত্যাগী নেতাকর্মী জানান-ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে রাজনৈতিক বিচেনায়-দলের পরীক্ষীত, অভিজ্ঞ এবং কেন্দুয়া-আটপাড়ার আবাল-বৃদ্ধ-বনিতার প্রাণের এ নেতা,নুতন প্রজন্মের জনপ্রিয় প্রার্থী ও দলের কেন্দ্রীয় কমিটির সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলকে মনোনয়ন দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের প্রাণে দাবি জানাচ্ছি ।
এছাড়াও,আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নের বিষয়ে কেন্দ্রীয় অবস্থানে থাকা একটি বিশেষ মহলের সূত্রে জানা যায়- ইতোমধ্যে প্রধানমন্ত্রী যে ২০০ আসনের প্রার্থী চূড়ান্ত করেছে । ওই দুইশত আসনের মধ্যে নেত্রকোনা-৩ আসনে অসীম কুমার উকিলের নামই রয়েছে বলে তাদের ধারণা।বিশেষ এ মহল সূত্রের ধারণামতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এবার অসীম কুমার উকিলের ভাগ্যেই জুটতে পারে;নেত্রকোনা-৩ আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর