নিরপেক্ষ নির্বাচন দিলে স্মরণীয় হয়ে থাকবেন প্রধানমন্ত্রী

সোমবার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেছেন, অবাধ, নিরপেক্ষ নির্বাচন দিলে শেখ হাসিনার রাজনৈতিক পরাজয় ঘটবে না। তার এই ত্যাগের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন। ‘দেশের স্বার্থে জনগণের স্বার্থে যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছি’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যকে সাধুবাদ জানান রিপন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, বেশি ত্যাগ স্বীকার করতে হবে না। সব দলের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের ঘোষণা দিন।

মেকি সংসদ নিয়ে বেশিদিন চলা যায় না মন্তব্য করে তিনি বলেন, বর্তমান সংসদে জনগণের প্রতিনিধিত্ব নেই। বিরোধীদলও সংসদের নির্বাচিত নয়। এছাড়া সরকারের নৈতিক কর্তৃত্ব না থাকায় সারাদেশে খুনোখুনির পরিস্থিতি চলছে। আশাকরি প্রধানমন্ত্রী এ বিষয়টি অনুধাবন করবেন। চাঁদপুরের কচুয়ায় শিক্ষক ও শিক্ষার্থীদের উপর যুবলীগের হামলার নিন্দাও জানান রিপন।

বিএনপির এই মুখপাত্র বলেন, এধরনের ঘটনা কোনো সভ্য দেশে ঘটেছে বলে আমার জানা নেই। আগে চাঁদাবাজি হতো ব্যবসা প্রতিষ্ঠান ও পরিবহন সেক্টরে। কিন্তু এখন শিক্ষাপ্রতিষ্ঠানেও চাঁদাবাজিতে নেমেছে সরকারদলীয় নেতাকর্মীরা। এসবের প্রতিবাদের জন্য শান্তিপূর্ণ মানববন্ধন করার পরিস্থিতিও দেশে নেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর