জাতীয় নেতা কামরুজ্জামানের স্ত্রী হাসপাতালে

প্রয়াত জাতীয় নেতা এ.এইচ.এম (আবুল হাসনাত মোহাম্মদ) কামরুজ্জামানের স্ত্রী ও রাজশাহী সিটি করপোরেশনের সাবেক মেয়র এ এইচ এম খাইরুজ্জামান লিটনের মা জাহানারা জামান (৭৯) রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মুজিবনগর অস্থায়ী বাংলাদেশ সরকারের মন্ত্রিত্ব ও আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালনকারী কামরুজ্জামান ১৯৫১ সালে জাহানারা জামানকে বিয়ে করেন। ১৯৭৫ সালের ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন তিনি।

জাহানারা জামান গত ৩ দিন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের এন্ডোক্রাইনোলজি বিভাগের অধীনে কেবিন ব্লকের ৩১২ নম্বর কক্ষে চিকিৎসাধীন রয়েছেন। মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক এবিএম আব্দুল্লাহও তার চিকিৎসা করছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের এন্ডোক্রাইনোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. শাহজাদা সেলিম বলেন, জাতীয় চার নেতার একজন এ.এইচ.এম. কামরুজ্জামানের স্ত্রী গত ৩ সপ্তাহ আগে নিউমোনিয়ার কারণে বারডেম হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এর আগেও তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও অভিসিটিতে ভুগছিলেন।তিনি বলেন, হাসপাতালে ভর্তি হওয়ার পর তার অবস্থা আরেকটু খারাপ হয়। পরে তাকে সিসিও এবং আইসিওতে ভর্তি করা হয়েছিল। পরে অবস্থা কিছুটা উন্নত হলে বিএসএমএমইউতে তাকে ভর্তি করা হয়। তার বিআইসি ও রক্তস্বল্পতাও আছে। এ সবের চিকিৎসা চলছে।

তিনি আরও বলেন, বর্তমানে তার অবস্থা দ্রুত উন্নতি হচ্ছে। আশা করা যায়, ২-৩ দিনের মধ্যে অবস্থা আরও উন্নতি হবে।

এদিকে বারডেম হাসপাতালে চিকিৎসাকালীন সময়েই তাকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী ও প্রয়াত জাতীয় নেতা মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম। এ ছাড়াও রাজশাহীর স্থানীয় আওয়ামী লীগ ও অংগ সংগঠনের নেতাকর্মীদের জাহানারা জামানকে দেখতে হাসপাতালে আসতে দেখা গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর