সরকার বেকায়দায়, উত্তোরণের রাস্তা পাচ্ছে না

হাওর বার্তা ডেস্কঃ স্বাধীনতার প্রথম পতাকা উত্তোলক ও জাতীয় সমাজতান্ত্রিক দল’র (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ভোটবিহীন নির্বাচন করে সরকার ক্ষমতায় আঁকড়ে আছে। কিন্তু ক্রমাগত সম্পর্কের উন্নতি হচ্ছে না। সর্বশেষ আদালতের রায়কে কেন্দ্র করে সরকার খুব বেকায়দায় পড়েছে। উত্তোরণের রাস্তা খুজে পাচ্ছে না। ফলে সরকার ও সরকারদলীয় লোকজনের বক্তব্যে চরম হতাশা ফুটে উঠেছে।

মঙ্গলবার বিকেলে লক্ষ্মীপুরে কমলনগর উপজেলার মতিরহাটে চরকালকিনি ইউনিয়ন যুব পরিষদের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

আ স ম আবদুর রব বলেন, বিচার বিভাগকে নিজ স্বার্থে নিয়ন্ত্রণ করার অপচেষ্টা চালানো হচ্ছে। বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে না পারলে রাষ্ট্র ও সংবিধানের মৌলিক কাঠামো ধ্বংস হয়ে যাবে। ফলে রাষ্ট্র ভারসাম্যহীন হয়ে পড়বে। এতে দেশের রাজনৈতিক-অর্থনৈতিক ও সামাজিক ক্ষেত্র বিপর্যস্ত হয়ে ভয়াবহ সঙ্কটের মধ্যে পতিত হবে।

উপজেলা যুব পরিষদের আহ্বায়ক মাহমুদুর রহমান বেলালের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক এহসান রিয়াজের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন- জেএসডি’র কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বেগম তানিয়া রব, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট বেলায়েত হোসেন বেলাল, জেলা জেএসডি’র সভাপতি অধ্যক্ষ মুনছুরুল হক, জেএসডি নেতা অধ্যক্ষ আব্দুল মোতালেব, মুক্তিযোদ্ধা মো. গিয়াস উদ্দিন, শাহদাত হোসেন নীরব, লোকমান হোসেন বাবলু, যুব পরিষদ নেতা মুনিরুল ইসলাম মিঠু, শিব্বির মাহমুদ দেওয়ান, হান্নান হাওলাদার ও আবুল বাছেত খোকন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর