সোহরাওয়ার্দী উদ্যানে ২৯ মে শেখ হাসিনার গণসংবর্ধনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানের জন্য তাকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ২৯ মে দুপুরে সংবর্ধনা দেওয়া হবে। ভারতের সঙ্গে ছিটমহল বিনিময় চুক্তি বাস্তবায়নসহ সাম্প্রতিক সময়ে আওয়ামী লীগ সভাপতির অসামান্য অবদানের জন্য এই গণসংবর্ধনার আয়োজন করা হচ্ছে। এ জন্য সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হককে চেয়ারম্যান করে ২০২ সদস্যবিশিষ্ট নাগরিক কমিটি গঠন করা হয়েছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বৃহস্পতিবার রাতে যৌথসভা শেষে তাৎক্ষণিক এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা জানান। রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এই যৌথসভা অনুষ্ঠিত হয়।

নাসিম বলেন, ছিটমহল বিনিময় চুক্তি বাস্তবায়নসহ সাম্প্রতিক সময়ে দেশের জন্য শেখ হাসিনার অবদানের স্বীকৃতি হিসেবে তাকে গণসংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এ জন্য একটি প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

জাতীয় সংসদের উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী ওই প্রস্তুতি কমিটির সভাপতি। সদস্য সচিব করা হয়েছে মোহাম্মদ নাসিমকে। এ ছাড়া ঢাকার দুই মেয়র, আওয়ামী লীগের ঢাকা মহানগর কমিটি, সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা ওই কমিটির সদস্য হিসেবে রয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, ২০২ জনের ওই কমিটিতে আওয়ামী লীগের সিনিয়র নেতারা ছাড়া এমিরেটাস প্রফেসর আনিসুজ্জামান, ড. ফরাসউদ্দিন, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, কবি নির্মলেন্দু গুণ, কে এম সফিউল্লাহসহ মুক্তিযুদ্ধের পক্ষের বুদ্ধিজীবীরা রয়েছেন।

যৌথসভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, কৃষি বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর