প্রথম ঘণ্টায় লেনদেন ২৪১ কোটি টাকা

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রোববার মূল্য সূচকের পতনে লেনদেন চলছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর বেড়েছে। এই সময়ে ডিএসইতে ২৪১ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, রোববার লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৪৯টির, কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৬ পয়েন্ট কমে ৫ হাজার ৮৫৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৩০৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে দুই হাজার ১০৮ পয়েন্টে।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন চলছে। লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসইতে ৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ১৭৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর