মাদারীপুরে বিএনপি-যুবদলের ১৬ নেতাকর্মীর জামিন

হাওর বার্তা ডেস্কঃ মাদারীপুরের শিবচরে সদস্য সংগ্রহ অনুষ্ঠান থেকে গ্রেপ্তার বিএনপি-যুবদলের ১৬ নেতাকর্মীকে ১১ দিন পর বুধবার দুপুরে জামিন দিয়েছে আদালত। গত ৫ আগস্ট শিবচর থেকে জিজ্ঞাসাবাদের জন্য আটকের পর দুটি পুরনো মামলায় অজ্ঞাত আসামি দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট শিবচরে বিএনপির সদস্য সংগ্রহ কর্মসূচি চলাকালে উপজেলা বিএনপি ও যুবদলের ২০ নেতাকর্মীকে আটক করে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে বলে ওইদিন গণমাধ্যম কর্মীদের জানানো হয়। তবে তাদের মধ্যে ৩ জনকে ৩৪ ধারায় এবং বাকিদের মধ্যে ৭ জনকে ২০১৬ সালে শিবচরের সোনারবাংলা হোটেলের সামনে সিগারেট কেনা-বেচা নিয়ে বজলু মাদবর নামে এক ব্যক্তির দায়ের করা সংঘর্ষের মামলায় এবং ১০ জনকে পাঁচ্চর এলাকায় সালিস নিয়ে সংঘর্ষের ঘটনায় পুলিশের এসআই ইব্রাহিম পাটোয়ারীর মামলায় অজ্ঞাত আসামি হিসেবে ৬ আগস্ট আদালতে পাঠানো হয়। ৩৪ ধারায় আদালতে পাঠানো ৩ জনকে ওই দিনই জামিন দেয় আদালত। বাকিদের ১০ আগস্ট জামিন মঞ্জুর হয়। কিন্তু জেল-হাজতে থাকা অবস্থাতেই তাদের শ্যোনএ্যারেস্ট দেখানো হয়। সিগারেট কেনা নিয়ে সংঘর্ষের মামলায় যে ৭ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছিল তাদের সালিস নিয়ে সংঘর্ষের ঘটনায় এবং সালিস নিয়ে সংঘর্ষের ঘটনায় যে ১০ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছিল- তাদের সিগারেট কেনা নিয়ে সংঘর্ষের মামলায় শ্যোনএরেস্ট দেখায় শিবচর থানা পুলিশ।

বুধবার আদালত ১৬ নেতাকর্মীর জামিন মঞ্জুর করে। বিষয়টি নিশ্চিত করেছে আসামি পক্ষের মামলা পরিচালনাকারী আইনজীবী ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জামিনুর রহমান মিঠু। পরে বিকাল সাড়ে ৫টার দিকে নেতাকর্মীদের জেল গেট থেকে ছেড়ে দেয়া হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় বিএনপির কার্যকরী সদস্য কাজী হুমায়ন কবির, জেলা বিএনপির সহ-সভাপতি সোহরাব হোসেন হাওলাদার, বজলুর রহমান হাওলাদার, জেলা যুবদন নেতা মিজানুর রহমান, শিবচর উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মৃধার বড় ভাই শাহাদাৎ হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর