মন্ট্রিল ফাইনালে জেভরেভের কাছে হেরে গেলেন ফেদেরার

হাওর বার্তা ডেস্কঃ মন্ট্রিল মাস্টার্স টেনিস টুর্নামেন্টের শিরোপা জিততে পারলোনা না দ্বিতীয় বাছাই সুইজারল্যান্ডের রজার ফেদেরার। গতরাতে অনুষ্ঠিত ফাইনালে চতুর্থ বাছাই জার্মানির আলেকজান্ডার জেভরেভের কাছে হারের লজ্জা পান তিনি।
ইনজুরির কারণে এবারের আসরে খেলেননি গ্রেট ব্রিটেনের এন্ডি মারে ও নোভাক জকোভিচ। এরমধ্যে আবার দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেন স্পেনের রাফায়েল নাদাল। তাই এবার আসরটি হয়ে পড়েছিলো গুরুত্বহীন। তবে টুর্নামেন্টের আকর্ষণ ধরে রেখেছিলেন ফেদেরার। ফাইনালে পৌঁছে শিরোপার সম্ভাবনা ধরে রেখেছিলেন তিনি।
কিন্তু ফেদেরার স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দিয়েছেন জেভরেভ। ফেদেরারকে ৬-৩ ও ৬-৪ গেমে হারিয়ে টুর্নামেন্টের শিরোপা জয় করেন জেভেরেভ। চলতি বছর নিয়ে পঞ্চম শিরোপা জয় করণে জেভরেভ। পক্ষান্তরে চলতি বছর নিজের ৩৮ ম্যাচে এই নিয়ে তৃতীয় হারের স্বাদ নিলেন ফেদেরার।
ফাইনাল হেরে হতাশ ফেদেরার বলেন, ‘এই শিরোপা জেভরভের জন্য এক অসাধারণ অর্জন। তাকে অভিনন্দন। আগামী কয়েক সপ্তাহ বিশ্রামে থাকবো। এখন আমার লক্ষ্য ইউএস ওপেন। পুরোপুরি ফিট হয়েই ইউএস ওপেনে খেলতে চাই।’ আর শিরোপা জিতে জেভরেভ বলেন, ‘দিনটি আমার ছিলো। ফেদেরার বিপক্ষে জয় পাওয়া কঠিনই ছিলো।’ বাসস।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর