নেইমারের ট্রান্সফার টাকায় স্টেডিয়াম করবেন

হাওর বার্তা ডেস্কঃ দুনিয়া কাঁপানো ট্রান্সফার ফিতে বার্সেলোনা ছেড়ে এখন নেইমার ডি সিলভা জুনিয়র ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) ফুটবলার। ২২২ মিলিয়ন ইউরো (প্রায় ২ হাজার ১১৯ কোটি টাকা) বাই আউট ক্লজ পরিশোধ করে তিনি পাড়ি জমিয়েছেন প্যারিসে। নেইমারের এই ট্রান্সফার নিয়ে এখনও চলছে আলোচনা-সমালোচনার ঝড়। অনেকেই এত বড় ট্রান্সফারের বিষয়টি মেনে নিতে পারছেন না।

এই মেনে নিতে না পারাদের দলে রয়েছেন জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের প্রেসিডেন্ট কার্ল হেইঞ্জ রুমেনিগে। তিনি আবার ইউরোপিয়ান ক্লাবস অ্যাসোসিয়েশনের (ইসিএ) প্রেসিডেন্ট। এত বড় মূল্যের ট্রান্সফারকে রুমেনিগে অভিহিত করলেন পুরোপুরি ‘অযৌক্তিক’ হিসেবে। একই সঙ্গে তিনি জানিয়ে দিলেন, জার্মান জায়ান্ট ক্লাবটি কখনোই এত বেশি পরিমাণ ইউরো কোনো ট্রান্সফারের পেছনে ব্যায় করবে না।

কার্ল হেইঞ্জ রুমেনিগে জানান, এই বিশাল পরিমাণে অর্থ দিয়ে বরং তিনি একটি স্টেডিয়াম নির্মাণ করতে পারবেন। শুধু তাই নয়, বায়ার্ন মিউনিখ প্রেসিডেন্ট একই সঙ্গে জানিয়ে দিলেন, নেইমারের ট্রান্সফারের মূল্য তাদের (বায়ার্ন মিউনিখের) হোম ভেন্যু আলিয়াঞ্জ এরেনার মূল্যের চেয়েও বেশি। তিনি জানিয়ে দিলেন, এ ধরনের অযৌক্তিক ট্রান্সফারকে অবশ্যই নিয়ন্ত্রণ করা প্রয়োজন।

রুমেনিগে নাকি নেইমারের ট্রান্সফারের সময় নিজেকে নিজে প্রশ্ন করেছিলেন, নেইমার নাকি স্টেডিয়াম। তার মন নেইমারের চেয়েও বেশি সায় দিয়েছিল স্টেডিয়ামের পক্ষে।

কার্ল হেইঞ্জ রুমেনিগে স্পোর্ট বিল্ড ম্যাগাজিনকে বলেন, ‘নেইমারের ট্রান্সফারের সময় আমি নিজেকেই নিজে প্রশ্ন করেছিলাম, কোনটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ? নেইমার নাকি আলিয়াঞ্জ এরেনা?’

নেইমারের চেয়েও তার কাছে খুব বেশি গুরুত্বপূর্ণ। তিনি বলেন, ‘আমি স্পষ্ট করে বলতে চাই, আলিয়াঞ্জ এরেনাই আমার কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। বায়ার্ন মিউনিখের অবশ্যই ভিন্ন কোনো দর্শন রয়েছে। তবে আমি এটা বলতে পারি, নেইমারের ট্রান্সফারের যে মূল্য তা আলিয়াঞ্জ এরেনার মূল্যের চেয়েও বেশি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর