পাকুন্দিয়ায় অবকাশ হোটেল ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে মিছিল সমাবেশ

পাকুন্দিয়া পৌরসদর বাজার ব্যবসায়ি সমিতির সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ কর্মী শাহাজাদা মারুফ শানুর অবকাশ হোটেলে হামলা, ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে ব্যবসায়িরা আজ (সোমবার) দুপুর ১২টা পর্যন্ত দোকানপাট বন্ধ রাখেন এবং একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানার মোড়ে এসে শেষ হয়।

পরে ব্যবসায়িরা থানার সম্মুখে ত্রিমোহনায় এক প্রতিবাদ সমাবেশ করেন। বাজার ব্যবসায়ি সমিতির সভাপতি মোঃ এরফান উদ্দিন মাস্টারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক মোঃ মোতায়েম হোসেন স্বপন, পৌর কাউন্সিলর মোঃ স্বপন মিয়া, বাজার ব্যবসায়ি সমিতির সিনিয়র সহসভাপতি মোঃ আবদুল আওয়াল, ছাত্রলীগ নেতা মোঃ সোহেল মিয়া, উপজেলা সৈনিকলীগের সাধারণ সম্পাদক জীবন মোল্লা, বিশিষ্ট ব্যবসায়ি মোঃ শাহীন মিয়া প্রমূখ। বক্তরা আগামি ২৪ ঘন্টার মধ্যে আসামিদেরকে গ্রেফতার করা না হলে পরবর্তীতে ব্যাপক কর্মসূচি নেয়া হবে বলে ঘোষনা করেন।

একটি মহল আসামিদেরকে রক্ষার জন্য চেষ্টা করছে বলে ব্যবসায়িরা অভিযোগ করেন। মামলা সূত্রে জানা যায়, সম্প্রতি পৌরসদর বাজারের কলেজ রোডে অবস্থিত শাহাজাদা মারুফ শানুর অবকাশ হোটেলে বীরপাকুন্দিয়া গ্রামের বড়বাড়ির কতিপয় সন্ত্রাসী খাবার খেয়ে টাকা না দিয়ে চলে যায়। এ নিয়ে ব্যবসায়ি শানু প্রতিবাদ করলে গতকাল রবিবার রাত ১০টায় রিপন, আরফিন, পাপ্পু ও নাহিদের নেতৃত্বে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে হোটেলের হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে ও ক্যাশবক্স ভেঙ্গে সাড়ে চার লাখ টাকা লুট করে নিয়ে যায়।

সন্ত্রাসীদের অস্ত্রের আঘাতে ব্যবসায়ি শানুর ছোট ভাই মোস্তাকিম হোসেন বাপ্পী (২৫), কর্মচারি সুমন মিয়া (২৩) ও কামরুল ইসলামকে (২০) কুপিয়ে ও পিটিয়ে আহত করে। আহতদেরকে পাকুন্দিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে শাহাজাদা মারুফ শানু বাদি রিপন, আরফিন, পাপ্পু, নাহিদ সহ ১৪ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১০/১৫ জনকে আসামি করে পাকুন্দিয়া থানায় মামলা দায়ের করেন। পাকুন্দিয়া থানার ওসি হাসান আল মামুন জানান, আসামিদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর