রবির স্মার্টফোন ও ট্যাব মেলায় ২০ শতাংশ ছাড়

আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’।

অতীতের যেকোনো সময়ের তুলনায় বড় পরিসরে হতে যাওয়া এই মেলায় ক্রেতাদের জন্য থাকছে আকর্ষণীয় সব পুরস্কার। যেকোনো আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার কেনার ক্ষেত্রে ক্রেতারা পাচ্ছেন বাজার মূল্যের চেয়ে ২০ শতাংশ পর্যন্ত ছাড়। মেলার আয়োজক ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কথা বলে এ সব তথ্য জানা গেছে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃহস্পতিবার (১৩ আগস্ট) থেকে তিন দিনব্যাপী এ মেলা শুরু হবে। মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

জানতে চাইলে রবির কমিউনিকেশন এ্যান্ড করপোরেট রেসপনসিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর দ্য রিপোর্টকে বলেন, ‘চতুর্থবারের মতো এ মেলা হচ্ছে যাচ্ছে। এখানে আমরা দ্বিতীয়বাবের মতো টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত রয়েছি।’

তিনি বলেন, ‘স্মার্টফোন ও ট্যাবকে প্রমোট করতে চাওয়ার প্রধান কারণ হলো আমার নিজেরাই একটা ডিজিটাল কোম্পানি এবং আমারা মোবাইল ফোন অপারেটরদের মধ্যে ইন্টারনেট সার্ভিসে সবার এগিয়ে।’

মেলায় রবির স্টল থাকবে উল্লেখ করে ইকরাম কবীর বলেন, ‘মেলায় বিভিন্ন টেলিফোন/হ্যান্ডসেট কোম্পানি তাদের স্টলগুলোতে ক্রেতাদের জন্য ন্যূনতম ১০ থেকে ২০ শতাংশ কম দামে পণ্য সরবরাহ করবে। মেলায় আমাদের একটা স্টল থাকবে। সেখানে আমাদের বিভিন্ন পণ্য, ইন্টারনেট প্যাকেজ ও ভ্যালু এডেড সার্ভিসগুলো থাকবে। মেলা উপলক্ষে রবির গ্রাহকদের জন্য অবশ্যই আকর্ষণীয় ছাড় থাকবে। এ ছাড়া বিভিন্ন হ্যান্ডসেট কোম্পানির সঙ্গে চুক্তি করে আমাদের গ্রাহকদের কাছে যাতে সর্বনিম্ন মূল্যে হ্যান্ডসেট পৌঁছে দিতে পারি সে লক্ষ্যে আমারাও চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশে ইন্টারনেটের গ্রাহক বাড়ছে না, এর একটা কারণ হলো দেশে স্মার্টফোন ও ট্যাবের প্রচলন খুবই কম। ফলে সোসাইটিতে ডিজিটালাইজেশন প্রসেসটা স্লো হচ্ছে। সোসাইটির ডিজিটালাইজেশন প্রসেস ও গভর্নমেন্টের ডিজিটাল বাংলাদেশের ভিশনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই আমরা এ ধরনের মেলা প্রমোট করছি। এ ছাড়া এর আরেকটি উদ্দেশ্য হলো প্রযুক্তির সঙ্গে সকলের পরিচয় করিয়ে দেওয়া।’

মেলায় আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইদ সিদ্দিকী দ্য রিপোর্টকে বলেন, ‘প্রতিবারের মতো এবারও মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বেশ কিছু নতুন মডেলের হ্যান্ডসেট লঞ্চ করবে। মেলা উপলক্ষে থাকছে বিশেষ ছাড়। বিভিন্ন পণ্যের ওপর মার্কেট প্রাইস থেকেও ৯/১০ শতাংশ কম মূল্যে মেলায় পাওয়া যাবে।’

তিনি আরও জানান, ‘এ মেলার মূল উদ্দেশ্য হলো একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করে জনগণকে আনন্দ দিয়ে স্মার্ট ডিভাইসের প্রয়োজনীয়তা তাদের মাঝে তুলে ধরা। দর্শনার্থীরা এ মেলায় একই ছাদের নিচে আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার ডিসকাউন্ট মূল্যে পাবেন এবং পরখ করে দেখার সুযোগ পাবেন।’

জানা যায়, মেলায় স্যামসাং, এ্যাপল, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপ্পো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, র‌্যাংগস, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, শাওমি, জিওনি, ওয়ান প্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল ও ডিএক্স জেনারেশন প্রভৃতি ব্র্যান্ড অংশগ্রহণ করছে।

দর্শনার্থী ও বিক্রেতাদের সুবিধার্থে এবার মেলার পরিধি বাড়ানো হচ্ছে। একটি মেগা প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, পাঁচটি মিনি প্যাভিলিয়ন ও ১০টি স্টলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তি ও মডেলের ডিভাইস প্রদর্শন ও বিক্রি করবে। থাকছে অন্যান্য আয়োজনও।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে মেলায় থাকছে বিশেষ প্যাভিলিয়ন। এ প্যাভিলিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্র প্রদর্শন করা হবে।

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিকম অপারেটর রবি। সহ-পৃষ্ঠপোষকতায় রয়েছে এলিট মোবাইল, গোল্ডবার্গ, হুয়াওয়ে, স্যামসাং, স্টাইলাস, সিম্ফনি ও জেডটিই। সহযোগী হিসেবে রয়েছে এডুমেকার, এলিট ফোর্স, পিপলস রেডিও ৯১.৬ এফএম ও টেকশহর ডটকম।

মেলা উপলক্ষে রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো অফিসিয়াল ফেসবুক পেইজে (www.facebook.com/STExpo) বিশেষ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীদের ট্যাব ও স্মার্টফোনসহ আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে।

প্রদর্শনীর সব আপডেট ফেসবুক পেইজ (https://www.facebook.com/STExpo) এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকমে (techshohor.com) পাওয়া যাবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের সুযোগ পাবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর