শিগগির মন্ত্রিসভায় উঠছে সম্প্রচার নীতিমালা

হাওর বার্তা ডেস্কঃ  জাতীয় সম্প্রচার নীতিমালার খসড়া দ্রুত চূড়ান্ত করে অনুমোদনের জন্য শিগগিরই মন্ত্রিসভায় উত্থাপনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে পেশ করা হবে।

আজ মঙ্গলবার বিকেলে বেসরকারি টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাটকোর সঙ্গে বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এ তথ্য জানিয়েছেন।

বৈঠকে অ্যাটকোর সভাপতি সালমান এফ রহমানের নেতৃত্বে টেলিভিশন চ্যানেলের মালিক, বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধি ও তথ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

সভায় অ্যাটকোর পক্ষে সালমান এফ রহমান বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরে বলেন, অনেক দিন আগে থেকেই সরকার ভারতের সঙ্গে আলোচনা করে সে দেশে বাংলাদেশের টিভি চ্যানেল দেখানোর ব্যবস্থা করার কথা বলে আসছে। কিন্তু এটা এখনো কার্যকর হচ্ছে না। তিনি বিভিন্ন টিভি চ্যানেলে বাংলায় ডাবিং করা বিদেশি সিরিয়ালগুলো দেখানোর ওপর নিয়ন্ত্রণ আরোপেরও দাবি জানান।

সালমান এফ রহমান আরও বলেন, তথ্য মন্ত্রণালয় বেসরকারি টিভি চ্যানেলগুলোর বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে থাকে একতরফাভাবে। এসব সিদ্ধান্ত নেওয়ার আগে সংশ্লিষ্টদের মতামত নেয়া হলে অনেক ভালো হতো।

জবাবে তথ্যমন্ত্রী বলেন, ‘টিভি চ্যানেলসহ বিভিন্ন সংবাদমাধ্যমের জন্য আমরা দীর্ঘদিন ধরে একটি জাতীয় সম্প্রচার নীতিমালা তৈরির কাজ করছি। আগামী অক্টোবরের মধ্যে এ নীতিমালার খসড়া তৈরির কাজ শেষ হবে। এর পরই আমরা এটি অনুমোদনের জন্য মন্ত্রিপরিষদ বিভাগে পাঠিয়ে দেব। সেখানেই বিস্তারিত সব কিছু থাকবে।’

এ নীতিমালার খসড়া চূড়ান্ত করার আগেও অ্যাটকোসহ সংশ্লিষ্টদের মতামত নেয়া হবে বলে জানান তথ্যমন্ত্রী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর