মহাসড়কে ৮০’র বেশি গতি নয়

মহাসড়কে কোনো যানবাহন ৮০ কিলোমিটারের বেশি গতিতে চলতে পারবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া এবার ঈদের আগে মহাসড়কের কোথাও পশুর হাট বসতে দেয়া হবে না বলেও জানালেন ওবায়দুল কাদের।
সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আয়োজিত জাতীয় সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভায় এ কথা বলেন সেতুমন্ত্রী। এই সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি।
সভায় ওবায়দুল কাদের বলেন,”সড়ক দুর্ঘটনারোধে মহাসড়কগুলোতে যানবাহনের সর্বোচ্চ গতি ৮০ কিলোমিটার নির্ধারণ করা হলো। আজকে সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।” যানবাহনের অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণের বিষয়টি কঠোরভাবে কার্যকর করা হবে বলেও জানান তিনি।
সভায় ওবায়দুল কাদের বলেন, আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে মহাসড়কের পাশে পশুর হাট বসানো যাবে না। ঢাকা মহানগরীর আগারগাঁও, বনানীসহ কয়েকটি জায়গায় এবার আর পশুর হাট বসানো যাবে না। এবার ঈদের আগে ঢাকার চারটি প্রবেশ মুখের সড়কে ব্যাপক সংস্কারের উদ্যোগ নেয়া হবে বলে জানান সেতুমন্ত্রী।
সভায় উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর