,

62

ভারত থেকে বাংলাদেশে মাদক আসে: স্বরাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ  স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বাংলাদেশে কোন মাদক তৈরি হয় না। পাশের দেশ থেকে বাংলাদেশে মাদক আসে। ইতিমধ্যে বন্ধু প্রতীম দেশ ভারতের সঙ্গে আলোচনার মাধ্যমে বাংলাদেশে ফেনসিডিল আসা কমিয়ে ফেলেছি। অন্যান্য যেসব মাদক আসে সেগুলোও বন্ধ করে দেয়া হবে।

রোববার দুপুরে ময়মনসিংহ নগরীর অ্যাডভোকেট তারেক স্মৃতি অডিটোরিয়ামে মাদক বিরোধী বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়, ময়মনসিংহ রেঞ্জ পুলিশ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে এবং ময়মনসিংহ পৌরসভার পৃষ্ঠপোষকতায় এ বিভাগীয় সমাবেশের আয়োজন করা হয়।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম.সালেহ উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান, বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি, নাজিম উদ্দিন আহমেদ এমপি, সালাহউদ্দিন মুক্তি এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো: জামাল উদ্দিন আহমেদ, পুলিশের ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি।

গেস্ট অব অনার হিসেবে বক্তব্য রাখেন দেশের বিশিষ্ট শিল্পপতি আমিনুল হক শামীম। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক খলিলুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা পুলিশ সুপার  সৈয়দ ইসলাম, মেয়র মো: ইকরামুল হক টিটু, মহানগর আওয়ামীলীগ সভাপতি এহতেশামুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল।

সমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, মাদক প্রতিরোধে গ্রাম থেকে গ্রামান্তরে ঘুরে বেড়াচ্ছি। জেলা, উপজেলা ও বিভাগীয় পর্যায়ে সমাবেশ করছি। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সের কথা বলেছেন প্রধানমন্ত্রী। মাদক প্রতিরোধে আমরা সব ধরণের প্রচেষ্টা নিয়েছি। ইয়াবার জন্য সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হচ্ছে। মাদকের ভয়ঙ্কর থাবা থেকে তরুণ ও যুবকদের রক্ষা করতে জনগণকে সচেতন করতেও আমরা কাজ করছি।

মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে পরিবারের কর্তাদের ভূমিকার কথা জানিয়ে মন্ত্রী বলেন, ছেলে-মেয়েকে বুঝান, বুঝাতে চেষ্টা করেন। তাদেরকে সময় দিন। তাদের কথা শুনুন। ঐশির কথা মনে আছে। সে মাদকে আক্রান্ত হয়ে বাবা মাকে হত্যা করেছিল। আমরা কাউকে আর ঐশি হতে দিতে চাই না।

মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল আরো বলেন, প্রতিদিন লাখ লাখ ইয়াবা উদ্ধার করা হচ্ছে। প্রতি সপ্তাহে লক্ষ লক্ষ ইয়াবা ধ্বংস করা হচ্ছে। মাদক ব্যবসায়ীরা সমাজপতি, প্রভাবশালী হলেও কোন ছাড় নেই। এটা প্রধানমন্ত্রীর ওয়াদা। আমরা সেইভাবে কাজ করছি। তাই মাদক ব্যবসায়ীদের সম্পর্কে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে নির্ভয়ে তথ্য দিন। ফোনে অভিযোগ করুন। নাম-পরিচয় গোপন রাখা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর