ইনস্ট্যান্ট সার্চ বন্ধ করার সিদ্ধান্ত গুগলের

 হাওর বার্তা ডেস্কঃ  সার্চ জায়ান্ট গুগল ইনস্ট্যান্ট সার্চ বন্ধ করে দেওয়ার ঘোষণা দিয়েছে। এ যাবত গুগলে সার্চ করা হলে রিয়েল টাইমে পরামর্শ দেখানোর পাশাপাশি ইনপুট নিজে থেকেই আপডেটেড হতো। এই ফিচার বন্ধ করার মাধ্যমে গ্রাহককে পরামর্শ দেখানো হবে ঠিকই কিন্তু সেগুলোতে ক্লিক না করলে ইনপুট আপডেট হবে না।

ইন্টারনেটে যে কোনো কিছু খোঁজার জন্য গুগল বিশ্বের সবচেয়ে প্রচলিত মাধ্যম। এটি শুধু কম্পিউটার না, মোবাইলেও সুন্দর কাজ করে। তাই এবার মোবাইল সার্চের অভিজ্ঞতাকে আরো ভালো করতে ইনস্ট্যান্ট সার্চ ফিচার বন্ধ করছে গুগল।

গুগল এক বিবৃতিতে জানিয়েছে, ৫০ শতাংশের বেশি গুগল সার্চ মোবাইলে করা হয়। এতে ভিন্ন ইনপুট, প্রতিক্রিয়া ও স্ক্রিন সীমাবদ্ধতা থাকে। এজন্য তারা এই ইনস্ট্যান্ট সার্চ বন্ধ করে দেওয়ার পরিকল্পনা করেছে। এবং এর পরিবর্তে সকল ডিভাইসে সার্চ অভিজ্ঞতা আরও উন্নত করায় ফোকাস দিতে চায় প্রতিষ্ঠানটি।

উল্লেখ্য, ২০১০ সালে মারিসা মেয়ার যখন গুগল সার্চের প্রধান ছিলেন সে সময় জনপ্রিয় এই ফিচারটি উন্মুক্ত করা হয়েছিল এবং সে সময় দাবি করা হয়েছিল, এই ফিচারটি যদি এই বিশ্বের সবাই ব্যবহার করে তাহলে একদিনে ৩.৫ বিলিয়ন সেকেন্ড সময় বাঁচানো যাবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর