ভিডিও এডিটর সরিয়ে নেয়ার ঘোষণা ইউটিউবের

হাওর বার্তা ডেস্কঃ  অ্যালফাবেট অধীনস্থ বিনামূল্যের ভিডিও স্ট্রিমিং সাইট ইউটিউব নিজেদের প্লাটফর্ম থেকে ভিডিও এডিটর ও ফটো সাইডশো অপশন সরিয়ে নেয়ার ঘোষণা দিয়েছে। অপশনগুলো খুব বেশি ব্যবহার না হওয়ায় এমন ঘোষণা দিয়েছে ইউটিউব।

চলতি বছর ২০ সেপ্টেম্বরের আগে এ বদল আনা হবে না বলেও এক প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। এতে বলা হয়, আপাতদৃষ্টিতে ইউটিউবাররা এ ভিডিও এডিটর নিয়ে মাথা ঘামান না, তারা অ্যাপলের ফাইনাল কাট এক্স আর অ্যাডোবি প্রিমিয়ার ব্যবহার করেই ভিডিও এডিট করে থাকেন।
ভিডিও এডিটর অপশন সরিয়ে দেয়া হলেও ট্রিম, ব্লার আর ফিল্টারের মতো অপশনগুলো ইউটিউব ভিডিও ম্যানেজার দিয়ে ব্যবহার করা যাবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।
সম্প্রতি উগ্রপন্থী ভিডিও সরাতে প্লাটফর্মটিতে রিডাইরেক্ট মেথড চালু করার ঘোষণাও দিয়েছে প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে উগ্রপন্থীদের ভিডিও’র জন্য কেউ সার্চ করলে তাকে উগ্রবাদবিরোধী ভিডিও দেখানো হবে বলে এক ব্লগপোস্টে উল্লেখ করেছে ইউটিউব। এ নিয়ে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, তারা মানুষকে মৌলবাদী হয়ে ওঠা থেকে রক্ষা করতে চায়।
প্রতিষ্ঠানটি বিবিসিকে বলে, আইএসের প্রজ্ঞাপনসম্পর্কিত কোনো কনটেন্ট আপলোড করা এরই মধ্যে প্রতিষ্ঠানটির শর্ত ও নীতিমালাবিরোধী। সূত্র : মার্কিন সাইট ভার্জ

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর