আরেকটু সময় নিয়ে তবেই বিয়ের পিঁড়িতে বসবো

মডেল-অভিনেত্রী আনিকা কবির শখ। দীর্ঘদিন ধরে মডেলিংয়ের পাশাপাশি অভিনয় করে চলেছেন। বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন তিনি। তার সাক্ষাৎকারটি নিয়েছেন মারুফ কিবরিয়া

ঈদের পর থেকে কোন কাজের খবর শোনা যাচ্ছে না। দেশের বাইরে ছিলেন?
ঈদের পর মালয়েশিয়া গিয়েছিলাম। বেশ কিছুদিন সেখানে থাকতে হয়েছে। সেলিম নামের এক নির্মাতার ‘কাছের মানুষ দূরে’ টেলিছবির কাজ করেছি। গল্পটা বেশ ভাল। আমার কাছে ভাল লেগেছে। আশা করছি দর্শকও উপভোগ করবেন।

এখন নতুন আর কোন কাজ করছেন?
আগামীকাল থেকে নতুন একটি নাটকের কাজ করবো। এছাড়াও ঈদের জন্য চলতি মাসে আরও বেশকিছু নাটকের কাজ হাতে রয়েছে।

গেল ঈদের নাটক থেকে কেমন সাড়া পেয়েছেন?
আসলে নাটকে অভিনয় করি দর্শকের জন্য। দর্শক আমার নাটক শুরু থেকেই দেখে আসছেন। এখনও দেখেন। ঈদে আমার অভিনীত একাধিক নাটক বিভিন্ন চ্যানেলে প্রচার হয়েছে। অনেক অনেক প্রশংসা পেয়েছি। দর্শক যে আমাকে এতটা ভালবাসেন তা বুঝতেই পারিনি। অনেক কৃতজ্ঞ তাদের কাছে। একটা কথা সত্যি, দর্শকই শিল্পীদের বাঁচিয়ে রাখেন।

কোরবানির ঈদেই তো শেষ হচ্ছে ‘সিকান্দার বক্স’। এ নাটকে কাজ করতে গিয়ে আপনার অভিজ্ঞতা কেমন হয়েছে?
এটা আমার ক্যারিয়ারের অন্যতম একটি নাটক। মিডিয়ায় আসার পর এত এত নাটকে অভিনয় করেছি, অনেক নাটকের কথা মনে থাকবে না। কিন্তু ‘সিকান্দার বক্স’-এর কথা সারাজীবনেও ভুলতে পারবো না। প্রথমত মোশাররফ করিম ভাইয়ের বিপরীতে এতে অভিনয় করেছি। এটা আমার জন্য বড় একটি সুযোগ ছিল। তিনি খুব উঁচু মানের একজন অভিনেতা। অনেক সময় দেখা গেছে যেসব জায়গা বুঝতে পারছিলাম না সেখানে তার সাহায্য পেয়েছি। আর নাটকটির নির্মাতা সাগর জাহান ভাইয়ের কথা না বললেই নয়। পুরো টিমকে তিনি যে কিভাবে নেতৃত্ব দিয়েছেন তা বলে বোঝানো যাবে না। অসাধারণ এক নির্মাতা তিনি। এ যাবৎ এতগুলো ঈদে নাটকটি নিয়ে কাজ করার ধৈর্য্য আমি খুব কম নির্মাতার মধ্যেই দেখেছি। আসলে গুণী নির্মাতা তিনি। আর শুটিং অভিজ্ঞতার কথা তো বললামই না। আমাদের শুটিং ইউনিটের সবাই এতটা কো-অপারেটিভ যা ভাষায় প্রকাশ করে বোঝানো যাবে না। নাটকের দৃশ্যায়নে যখন একসঙ্গে যেতাম খুব মজা হতো। সেখানে যতক্ষণ ছিলাম সবাই মিলে যে মজা করেছি তা সত্যিই সারাজীবন স্মরণ থাকবে। যখন শুটিং শেষে চলে আসি সেই সময়টার কথা ভেবে কান্না শুরু করে দিই। এবার কোরবানির ঈদেই এ নাটকের শেষ সিক্যুয়াল। আশা করছি এটি আরও উপভোগ্য হবে।

কোন ধারাবাহিকে অভিনয় করছেন?
এ মুহুর্তে ধারাবাহিকের কাজ হাতে নেই। তবে পল্লব বিশ্বাসের ‘রিলেশনস’ ও সাগর জাহানের ‘মিলার বারান্দা’ নামের দুটি নাটকের কাজ শেষ করেছি। এখনও প্রচারে আসেনি।

‘অল্প অল্প প্রেমের গল্প’-এর পর আর কোন ছবিতে অভিনয় করছেন না কেন?
এখন চলচ্চিত্রে কাজ করার তেমন পরিকল্পনা নেই। আর ভাল গল্প পাচ্ছি না। মূল সমস্যা এখানেই। ব্যাটে-বলে মেলাতে পারলে আবারও চলচ্চিত্রে অভিনয় করবো।

শুটিংয়ের বাইরে ব্যক্তিগত জীবনটা কেমন উপভোগ করেন?
আসলে মাসের বেশিরভাগ সময়টা শুটিংয়ের পেছনে চলে যায়। পরিবার পরিজন কিংবা বন্ধুবান্ধবের সঙ্গে খুব বেশি সময় দিতে পারি না। তবে সুযোগ পেলেই সবাইকে নিয়ে দারুণ কাটে। বিশেষত ছুটির দিনগুলোতে পরিবারকে নিয়ে বাইরে খেতে কিংবা বেড়াতে যাই।

বিয়ে করছেন কবে?
জন্ম, মৃত্যু, বিয়ে এ তিনটি ব্যাপার আল্লাহর হাতে। তাই কবে বিয়ে করছি সেটা জানি না। হ্যাঁ, পরিকল্পনার কথা যদি বলি, তাহলে বলবো এ মুহুর্তে কোন পরিকল্পনা নেই। এখন ক্যারিয়ারই আসল। তাই সেদিকেই নজর দিচ্ছি। আরেকটু সময় নিয়ে তবেই বিয়ের পিঁড়িতে বসবো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর