মেকআপ ছাড়াই সুন্দর

হাওর বার্তা ডেস্কঃ অনেকের ধারণা মেকআপ ছাড়া সুন্দর লাগা সম্ভব নয়। কিন্তু মেকআপ ছাড়াও সুন্দর লাগা সম্ভব। আপনি কি মেকআপ ছাড়া সুন্দর দেখাতে চান? এর জন্য প্রয়োজন কিছু কৌশলের।

জেনে নিন মেকআপ ছাড়া সুন্দর লাগানোর কিছু কৌশল।

১। হাইজেনিক
গাদা গাদা ফাউন্ডেশন, পাউডারের পরিবর্তে গোসল করুন। দিনে ২ বার গোসল করার চেষ্টা করুন। গোসল প্রাকৃতিকভাবে আপনাকে একটি স্নিগ্ধ লুক দিবে।

২। দিনে দুই বার মুখ ধুয়ার অভ্যাস করুন
প্রতিদিন সকাল ও রাতে দুই বার করে মুখ ধোয়ার অভ্যাস করুন। অদ্ভুত শোনালেও এটি সত্য। সকালে ঘুম থেকে উঠার পর এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত মুখ ধোয়ার অভ্যাস করুন। এটি ব্রণ হওয়ার প্রবণতা কমিয়ে দেয় অনেকখানি।

৩। ময়েশ্চারাইজ
ত্বক ময়েশ্চারাইজ করা খুব প্রয়োজন। মুখের সাথে হাত, ঘাড়, পায়েরও ময়েশ্চারাইজ করার প্রয়োজন রয়েছে। কারণ বয়সের ছাপ সবার আগে হাত পায়ে পড়ে থাকে। মধু প্রাকৃতিক ময়েশ্চারাইজার। এ ছাড়া ত্বকের সাথে মানানসয়ী যেকোনো ময়েশ্চারাইজ ক্রিম বা লোশন ব্যবহার করতে পারেন।

৪। ফেইস ওয়াসের ব্যবহার
প্রতিদিন ত্বকের ময়লা পরিষ্কার করার জন্য ফেসওয়াস ব্যবহার করুন। এমনকি ঘর থেকে বের না হলেও প্রতিদিন ফেসওয়াস দিয়ে মুখ পরিষ্কার করুন।

৫। টোনার ব্যবহার
প্রতিদিন ত্বক পরিচর্যায় টোনার অনেক গুরুত্বপূর্ণ। টোনার ত্বকের অতিরিক্ত তেল দূর করে ত্বককে টানটান করে থাকে। বাজারে টোনার কিনতে পাওয়া যায়, আপনি চাইলে সেটি ব্যবহার করতে পারেন। গোলাপ জল খুব ভালো প্রাকৃতিক টোনার।

৬। হেয়ার স্টাইল
সব হেয়ার স্টাইল আপনার জন্য নয়। আপনাকে হয় তো লম্বা বেনীতে ভাল লাগছে, কিন্তু আরেকজনকে চুল ছাড়া অবস্থায় বেশি মানিয়ে যায়। আপনাকে যে হেয়ার স্টাইলটি বেশি মানিয়ে থাকে সেটি করুন। তবে সব সময় একই রকমের হেয়ার স্টাইল করবেন না। এতে একঘেয়ামি চলে আসবে। মাঝে মাঝে চুলের স্টাইল পরিবর্তন করুন।

৭। চলতি ফ্যাশন
আপনার পোশাকের ওপর আপনার ব্যক্তিত্ব ও রুচির প্রকাশ পায়। চলতি ফ্যাশন অনুযায়ী পোশাক পরিধান করুন। অনুষ্ঠান অনুযায়ী পোশাক পরার চেষ্টা করুন। পোশাক আপনাকে অনেকখানি সুন্দর করে দিবে।

৮। রং পছন্দ
আপনাকে যে রং বেশি মানিয়ে যায়, সেই রংয়ের পোশাক পরিধান করুন। যদি কালো রং হয়, তবে কালো রংয়ের পোশাক পরিধান করুন। তবে হ্যাঁ, সব সময় একই রঙের পোশাক পরিধান করবেন না। এতে আপনাকে দেখতে একঘেয়ে লাগবে।

৯। জুতোর দিকে লক্ষ্য রাখুন
সাজের একটাই গুরুত্বপূর্ণ অংশ হলো জুতা। কয়েক জোড়া জুতা রাখুন। ড্রেসের রং এবং অনুষ্ঠানের ধরন অনুযায়ী জুতা পরিবর্তন করে পড়ুন। তবে হ্যাঁ, আপনি যে ধরনের জুতায় আরাম বোধ করবেন না, সেটি পরিধান করা থেকে বিরত থাকুন।

১০। হাসি
নিজেকে অন্য থেকে আকর্ষণীয় করার সবচেয়ে সহজ উপায় হলো হাসি। হাসি আপনাকে সবার থেকে আলাদা করে তুলবে। তাই হাসির মাধ্যমে নিজেকে প্রকাশ করুন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর