,

14

কুষ্টিয়ায় অভিযান ‘ট্রেপিড পান্স’ শুরু, বিকট শব্দে বিস্ফোরণ

হাওর বার্তা ডেস্কঃ  কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় জঙ্গি আস্তানায় মূল অভিযান শুরু হয়েছে। অভিযানের নাম দেয়া হয়েছে ‘ট্রেপিড পান্স’।
শনিবার বিকাল ৫টা ৪০ মিনিটে এই অভিযান শুরু হয়। অভিযানের শুরুতেই ৫টা ৪৫ মিনিটে ঘিরে রাখা বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। তারপর ৬টা ৮ মিনিটে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণের শব্দ শোনা গেছে।
এর আগে শনিবার বিকেল ৫টা ১০ মিনিটে ভেড়ামারায় পুলিশের ঘিরে রাখা বাড়ির কাছে পৌঁছায় বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা। তারা বাড়ির ভেতরে অভিযান শুরু করেছে।
কাউন্টার টেররিজম ইউনিটের এডিসি আব্দুল মান্নান জানান, ঢাকা থেকে বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে অভিযান শুরু করেছে।
কুষ্টিয়ার ভেড়ামারা শহরের বামনপাড়া তালতলা মসজিদের পাশে একটি টিনসেডের এক তলা বাড়িতে অভিযান চালিয়ে নব্য জেএমবির আমীর আইয়ুব বাচ্চুর স্ত্রীসহ তিন নারী জঙ্গিকে আটক করে কাউন্টার টেরোরিজম ও কুষ্টিয়া জেলা পুলিশ। এ সময় দুই শিশুকে পুলিশ হেফাজতে নেয়া হয়। এ সময় অভিযানে দুইটা সুইসাইডাল ভেস্ট, একটি পিস্তল, ম্যাগজিন ও গান পাউডার উদ্ধার করেছে পুলিশ।
আটককৃত তিনজন জঙ্গি হলেন- নব্য জেএমবির আমির আইয়ুব বাচ্চুর স্ত্রী তিথি, নিউ জেএমবির সেকেন্ড ইন কমান্ড রাজিবুল ওরফে রাশেদ ওরফে তালহার স্ত্রী সুমাইয়া ও আরমান আলীর স্ত্রী টলি আরা। এর মধ্যে ভেড়ামারার বাসাটি ভাড়া নেয় টলি আরা। বর্তমানে বাড়ির আশপাশ এলাকা থেকে সাধারণ জনগণকে সরিয়ে দেয়া হয়েছে। বিকালে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর