কটিয়াদি-পাকুন্দিয়ার মানুষের জন্য ভাল কিছু করার উদ্দেশে রাজনীতিতে আসা : নূর মোহাম্মদ

জাতীয় নির্বাচনের আরো বাকি প্রায় দেড় বছর। এরি মধ্যে নির্বাচনী আমেজ বয়ে যাচ্ছে সংসদীয় আসন কিশোরগঞ্জ-২, নির্বাচনী এলাকা কটিয়াদি-পাকুন্দিয়া’য়। গত ১ মাসের গনসংযোগে কটিয়াদি-পাকুন্দিয়া’য় আলোচনার কেন্দ্রবিন্দুতে সাবেক আইজিপি, রাষ্ট্রদূত, সচিব নূর মোহাম্মদ। স্কুল-কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে সর্বশ্রেণীর মানুষজনের কাছে অত্যন্ত গ্রহণযোগ্য ও জনপ্রিয় সাবেক এই পুলিশ প্রধান। রাজনীতিতে তার আগমনে বদলে যাচ্ছে কটিয়াদি-পাকুন্দিয়া’র দৃশ্যপট। তার গনসংযোগে গ্রহণ করছে আওয়ামীলীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীসহ সর্বস্থরের জনগন ।

তিনি যখনি গনসংযোগের উদ্দেশে বাড়ি থেকে বের হচ্ছেন তার চারদিকে জনতার ভিড়ে তৈরি হচ্ছে মানবপ্রাচীর। বিভিন্ন পথসভায় মানব প্রাচীর ভেদ করে প্রিয় মানুষটিকে খুব কাছ থেকে দেখতে এবং তার সান্যিধ্যে পেতে সাধারণ মানুষের আগ্রহের অন্ত নেই । কটিয়াদি-পাকুন্দিয়ার সাধারণ মানুষজনের উৎসাহের শেষ নেই তাকে নিয়ে। যারা কোন দিন রাজনৈতিক মিছিল-মিটিং যাননি তারাও আজ ঘরে বসে নেই । মাঠে ঘাটে তার সাথে হেটে বেড়াচ্ছেন আর জয় বাংলা স্লোগানে মুখরিত হচ্ছে কটিয়াদি-পাকুন্দিয়া। যা আওয়ামীলীগের জন্য খুবি ভাল লক্ষণ বলে মনে করছেন স্থানীয়রা।

ইতিমধ্যে নির্বাচনী এলাকার ১৮ টি ইউনিয়ন ও ২টি পৌরসভার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে মত বিনিময় করেছেন সাবেক এই আমলা। তাদের দোয়া এবং সহযোগিতা কামনা করেন । বিভিন্ন ইউনিয়নের নির্বাচিত জনপ্রতিনিধিগন সাবেক এই সচিবকে কাছে পেয়ে রাজনীতিতে স্বাগত জানান এবং তার কর্মজীবনের বলিষ্ঠ নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন । আগামীতে কটিয়াদি-পাকুন্দিয়া আপনার নেতৃত্বের অপেক্ষায় আছে বলে অভিমত ব্যক্ত করেন তারা ।

স্কুল-কলেজ,মাঠে-ঘাটে এমনকি চায়ের দোকান থেকে শুরু করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও হৈ চৈ পড়েছে সাবেক দক্ষ,বলিষ্ঠ নেতৃত্বের অধিকারী সুদর্শন এই রাষ্ট্রদুত কে নিয়ে । ফেসবুকে “আমাদের নূর মোহাম্মদ” নামে একটি পেইজে মানুষজন তাদের অভিমত ব্যক্ত করছেন । অনেকে কমেন্ট করেছেন আপনার এলাকার ভোটার হয়ে নিজেকে খুবই ভাগ্যবান করছি আপনার মত একজন ভাল মানুষকে ভোট প্রদান করতে পারবো। মুক্তিযুদ্ধ আমাদের অহংকার একটি পেইজ লিখেছেন আপনার মত কর্মট হাত যদি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাশে থেকে সহযোগিতা করেন তাহলে সত্যি সত্যি বঙ্গ বন্ধুর সোনার বাংলা গড়ে উঠবে।কটিয়াদি-পাকুন্দিয়া’র মুক্তিকামী জনতা আপনার অপেক্ষায় বলেও মন্তব্য করেছেন অনেকে।

নূর মোহাম্মদ বলেন কটিয়াদি-পাকুন্দিয়ার মানুষের জন্য ভাল কিছু করার উদ্দেশে রাজনীতিতে আসা। এখান থেকে নেয়ার কিছু নেয়।দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে আমারা সবাই মিলেমিশে কাজ করে কটিয়াদি-পাকুন্দিয়াকেও এগিয়ে নিয়ে যাব।

তিনি আরো বলেন আওয়ামীলীগ ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের সাবেক ও বর্তমান নেতাকর্মীসহ সব শ্রেণীপেশার মানুষের ভালবাসায় আমি অভিভুত। তারা স্বতঃস্ফূর্ত ভাবে অংশ গ্রহণ করছেন গনসংযোগে। বিশেষ করে তরুণ প্রজন্ম নিঃস্বার্থ ভাবে যে অকুণ্ঠ সমর্থন দিয়ে যাচ্ছে এতে আমি অনেক বেশি অনুপ্রাণিত।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর