ছাত্রলীগ সা. সম্পাদককে একহাত নিলেন কাদের

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনকে বহর নিয়ে চলাফেরার জন্য একহাত নিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা শুরুর পূর্বে জাকিরকে উদ্দেশ করে একথা বলেন ওবায়দুল কাদের। উপস্থিত সূত্র এমন তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানান, ছাত্রলীগ সাধারণ সম্পাদক জাকির হোসাইন বিকেলে নির্ধারিত সভায় অংশগ্রহণের জন্য আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সভাপতিমণ্ডলীর কক্ষে প্রবেশ করেন। এ সময় মতবিনিময় সভায় সভাপতির আসনে বসা ছিলেন ওবায়দুল কাদের। তিনি জাকিরকে উদ্দেশ করে বলেন, এত প্রটোকল আর হোন্ডা/মোটরসাইকেলের বহর নিয়ে চল কেন? ছাত্রলীগ করতে হোন্ডা-মাস্তানের বহর লাগে না। আমরাও ছাত্রলীগ করে এসেছি। তোমরা যা করছ…বেশি বাড়ার চেষ্টা করো না।

ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে জাকির হোসাইন হতচকিত হয়ে কাচুমাচু স্বরে বলেন, ‘স্যার, কই আমি তো কোনো বহর নিয়ে আসিনি।’ জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বহর নিয়ে এসেছ, না কী নিয়ে এসেছে; আমি সব জানি।’ এ সময় উপস্থিত আওয়ামী লীগ নেতারা জাকিরকে ইশারায় সভাকক্ষের বাইরে যেতে বলেন।

এরপর জাকির হোসাইন বাইরে এসে সভাপতির কার্যালয়ে ভেতরে অবস্থানকারী বিভিন্ন ছাত্রলীগ নেতাকর্মীদের বাইরে যাওয়ার নির্দেশ দেন। এর কিছুক্ষণ পরেই বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ একটি মাইক্রোবাসে নির্ধারিত সভায় অংশ নিতে সভাপতির কার্যালয়ের সামনে নামেন। এ সময় তার সঙ্গে উপস্থিত নেতাকর্মীরা সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করতে চাইলে নিষেধ করে বাইরে অবস্থান করার নির্দেশ দেন।

এরপর বিকেলে মতবিনিময় সভা শেষে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ের সামনে অবস্থিত প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, দুটি কারণে আমরা সভায় মিলিত হয়েছে। একটি হচ্ছে, আমাদের সহযোগী সংগঠনের সঙ্গে মতবিনিময়ে দলের বিভিন্ন সাংগঠনিক কর্মতৎপরতা নিয়ে আলোচনা। আরেকটি হচ্ছে, উপকূলীয় অঞ্চলে মোরা উপদ্রুত এলাকায় ত্রাণ সহায়তার বিষয়ে।

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে মতবিনিময় সভায় আওয়ামী লীগ নেতাদের মধ্যে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, বিএম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, ড. আবদুস সোবহান গোলাপ, দেলোয়ার হোসেন, অসীম কুমার উকিল, শামসুন্নাহার চাঁপা প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর