,

1495285024

বিশ্বশান্তি রক্ষায় একনিষ্ঠ হওয়ার আহ্বান রাষ্ট্রপতির

বিশ্বশান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্য প্রতিষ্ঠার ক্ষেত্রে পেশাদারিত্ব ও দায়িত্ব পালনে একনিষ্ঠতার ধারা অব্যাহত রাখতে বাংলাদেশের শান্তিরক্ষী সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উপলক্ষে রোববার এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় ‘আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০১৭’ পালিত হচ্ছে জেনে রাষ্ট্রপতি সন্তোষ প্রকাশ করেন। এ উপলক্ষে তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কর্মরত বাংলাদেশসহ অন্যান্য দেশের সব সদস্যকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান ।

আবদুল হামিদ বলেন, বাংলাদেশ বিশ্ব দরবারে আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে পরিচিত। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে ১৯৮৮ সাল থেকে অংশ নিয়ে অদ্যাবধি বাংলাদেশি শান্তিরক্ষী সদস্যরা সর্বোচ্চ পেশাদারি মনোভাব, আনুগত্য ও সাহসিকতার পরিচয় দিয়ে চলেছেন। তাদের অনন্য অবদানের জন্য আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। সঙ্গে সঙ্গে বাংলাদেশের শান্তিরক্ষীরা একটি মর্যাদাপূর্ণ অবস্থান নিশ্চিত করতে সক্ষম হয়েছেন।

বিশ্বশান্তি রক্ষার মহান দায়িত্ব পালন করতে জীবন উৎসর্গকারী শান্তিরক্ষীদের গভীর শ্রদ্ধাভরে রাষ্ট্রপতি স্মরণ করেন। তিনি তাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর