এবারের ঈদে মিলার কামব্যাকের বিষয়টি খুব ভাল লেগেছে

দেশের জনপ্রিয় সংগীতশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। ৯ বছরের ক্যারিয়ারে অসংখ্য শ্রোতাপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন। এরই মধ্যে সেরা নারী সংগীতশিল্পী হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। বর্তমানে গান নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন তিনি। গান, বর্তমান ব্যস্ততা, গেলো ঈদের গানসহ বিভিন্ন বিষয় নিয়ে আজকের ‘আলাপন’-এ কথা বলেছেন ন্যান্সি। তার সাক্ষাৎকারটি নিয়েছেন ফয়সাল রাব্বিকীন
কেমন আছেন? কোথায় আছেন?
-ভাল আছি। তবে খানিক ঠাণ্ডা লেগেছে। এখন ময়মনসিংহে আছি। বেশ কিছুদিন ধরেই এখানে আছি। বাড়ির কাজ দেখাশোনা করছি। কাজ থাকলে ঢাকায় যাই। আবার ফিরে আসি।
ঈদে কেমন ছিলেন? ঈদের আমেজ তো কাটেনি বোধহয়!
-আসলে এখন ঈদের আনন্দটা আগের মত পাই না। ঈদে আমার কাজ হচ্ছে এখন রান্নাঘরে। গত রোজার ঈদ ঢাকায় করেছিলাম। খুব বাজে কেটেছিলো। সেই তুলনায় এবার ঈদ অনেক ভাল কেটেছে। আমার দুই মেয়ের ঈদতো শেষ হয়নি। ওরা এখনও নতুন জামা পড়ে ঘুরে বেড়াচ্ছে। তাই আমিও খানিকটা সেই আমেজে আছি। তবে ঈদের আগের দিন আমার বাড়ির দ্বিতীয় তলার ছাদ ঢালাই হয়েছে। এটা একটা বাড়তি আনন্দ আমার কাছে।
ঈদের পরতো ঢাকায় এসেছিলেন? কাজের কি খবর?
-ঈদের পর পরই ঢাকায় এসেছিলাম। উত্তরায় দুটি শো করেছি। আবার ৮ আগস্ট একটি শো আছে। এর মধ্যে আবার একটি ছবির গানে কন্ঠ দিয়েছি। পি এ কাজল পরিচালিত এ ছবির গানটির কথা-সুর করেছেন এ মিজান। সংগীত করেছেন সুমন কল্যাণ। বেশ ভালই হয়েছে গানটি। আর চলতি বছর কোরবানি ঈদে সাউন্ডটেক থেকে আমার চতুর্থ একক অ্যালবাম প্রকাশ হবে। এরই মধ্যে কাজ শুরু হয়েছে। এখানে ৮ টি গান থাকবে। শওকত আলী ইমন ভাই, বাপ্পা দা সহ বেশ কজন সংগীত পরিচালক গানগুলো করছেন। আহমেদ রিজভী ভাই ছাড়াও কয়েকজন গীতিকার থাকবেন অ্যালবামে। খুব শিগগিরই হয়তো এ অ্যালবামের নতুন গানে কন্ঠ দিতে ঢাকায় যাবো।
গেলো ঈদে অনেক অ্যালবাম প্রকাশ পেয়েছে। গানগুলো কি শোনা হয়েছে?
-সত্যি কথা বলতে আমি জেনেছি যে কাদের অ্যালবাম প্রকাশ পেয়েছে। কিন্তু ময়মনসিংয়ের দোকানে ঈদের সিডিগুলো তেমন একটা আসেনি। কনকচাঁপা আপার অ্যালবাম বের হওয়াটা আমার জন্য এবারের ঈদে অনেক ভাল লাগার একটি বিষয়। আমি অ্যালবামটি সংগ্রহ করতে পারিনি। তবে ঢাকায় গিয়ে এটি অবশ্যই কিনে নেবো।
তাহলে কোন গানই শুনেননি?
-না না। আমি কয়েকটি অ্যালবামের গানই শুনেছি। এর মধ্যে মিলার ‘নাচো’ গানটি আমি দেখেছিও। আমার কাছে ভাল লেগেছে। আমি এমনিতেও তার গান অনেক পছন্দ করি। এবারের ঈদে মিলার কামব্যাকের বিষয়টি খুব ভাল লেগেছে। তাকে ওয়ার্ম ওয়েলকাম জানাই। মিলা অনেক ভিন্নধর্মী গান করে। সে কারণেই আসলে ভাল লাগাটা।
এবারের ঈদে আপনাকে কোন টিভি অনুষ্ঠানে পাওয়া যায়নি। কেন?
-ঈদের অনুষ্ঠান রেকর্ডিং যে সময়গুলোতে হয়েছে সে সময়েতো আমি ময়মনসিংহে বাড়ির কাজে ব্যস্ত। ঢাকা যাওয়ার সুযোগই পাইনি। তাই একগাদা প্রস্তাব থাকা সত্ত্বেও ঈদের কোন টিভি অনুষ্ঠানে অংশ নিতে পারিনি। এমনকি কোন মিউজিক্যাল লাইভেও না।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর