ওমরাহ পালনকালে মুসলিম উম্মাহর শান্তি ও অগ্রগতি কামনা প্রধানমন্ত্রীর

চারদিনের সউদি আরব সফর শেষে গতকাল দেশের উদ্দেশে রওয়ানা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জেদ্দার কিং আবদুল আজিজ ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে স্থানীয়সময় গতকাল বিকাল সোয়া ৪টায় (বাংলাদেশ সময় সন্ধ্যা সোয়া ৭টা) প্রধানমন্ত্রী তার সফরসঙ্গীদের নিয়ে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে(বিজি ০০৩৬ রাঙাগা প্রভাত) দেশের উদ্দ্যেশে রওনা হন। বিমানবন্দরে তাকে বিদায় জানান জেদ্দার ডেপুটি গভর্ণর মোহাম্মদ বিন হামাদ আল-ওয়াফি, সউদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দায় বাংলাদেশের কনস্যাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন ও সউদি সরকারের প্রতিনিধিগণ ।গতকাল দিবাগত রাত দেড়টায় প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি ঢাকায় অবতরণের কথা রয়েছে।
এর আগে গত সোমবার শেখ হাসিনা ওমরা পালন করেন। তিনি প্রথমে পবিত্র কাবা শরীফের চার পাশে তোয়াফ করেন এবং পরে সাফা ও মারওয়ায় সায়ি করেন। এ সময় প্রধানমন্ত্রী তার সফরসঙ্গীদের নিয়ে দুই রাকাত নফল নামায় আদায় করেন এবং দেশবাসী ও সমগ্র মুসলিম বিশ্বের শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করেন। পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী এবং প্রধানমন্ত্রীর অন্যান্য সফরসঙ্গীও উমরাহ্ পালন করেন।সূত্র,বাসস
উল্লেখ্য,সৌদি বাদশাহর আমন্ত্রণে ‘আরব ইসলামিক আমেরিকান সামিটে’ যোগ দিতে গত শনিবার রাতে রিয়াদে পৌঁছান বাংলাদেশের প্রধানমন্ত্রী। সম্মেলনে শেখ হাসিনা তার লিখিত বক্তৃতায় বৈশ্বিক সন্ত্রাসবাদ দমনে সন্ত্রাসীদের অস্ত্র ও অর্থ সরবরাহ বন্ধ করাসহ চার দফা প্রস্তাব করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর