খালেদা জিয়া বললেন আমরা শুধু সময়ের অপেক্ষায় আছি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, যত কলাকৌশল করুক না কেন সরকারকে অবশ্যই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে। তিনি আরো বলেন, ‘বিএনপি শেষ হয়ে গেছে, বিএনপি নাই বা বিএনপি শক্তিশালী হতে পারছে না, এটা ঠিক নয়। আমরা ঠিক আছি। আমরা শুধু সময়ের অপেক্ষায় আছি।’
গতকাল মঙ্গলবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে নোয়াখালী জেলা আইনজীবী সমিতির নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন খালেদা জিয়া।
নোয়াখালী জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কর্মকর্তারা যাঁরা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্যানেলে বিজয়ী হন, তাঁদের সাক্ষাৎ উপলক্ষে এই মতবিনিময় সভা হয়।
বিএনপি চেয়ারপারসন বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের কথা বাদই দিলাম। গত সিটি নির্বাচন দেখে বিদেশিরাও বলেছে, আওয়ামী লীগের অধীনে কোনো দিন সুষ্ঠু নির্বাচন হতে পারে না। কারণ তারা হতে দেবে না। ওরা (আওয়ামী লীগ) জানে সুষ্ঠু নির্বাচন হলে তাদের কী অবস্থা হবে। সে জন্য ওরা ভোটেও যেতে চায় না।
খালেদা জিয়া বলেন, ‘আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, আওয়ামী লীগকে অবশ্যই একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতেই হবে। দেশে সেই নির্বাচন ভবিষ্যতে অবশ্যই হবে ইনশা আল্লাহ।’
খালেদা জিয়া বলেন, ক্ষমতাসীনরা জানে একটি সুষ্ঠু নিবার্চন হলে তাদের কী পরিণতি হবে। আগে তারা ২১ বছর ক্ষমতার বাইরে ছিল। এবার তারা ক্ষমতা থেকে বিদায় নিলে তাদের অবস্থা মুসলিম লীগের মতো হবে। মুসলিম লীগ যেমন ভেঙে বহু টুকরা হয়ে গিয়েছিল, আওয়ামী লীগেরও একই অবস্থা হবে। আওয়ামী লীগ আর আওয়ামী লীগ থাকবে না।
দল পুনর্গঠন করা হচ্ছে উল্লেখ করে বিএনপির প্রধান বলেন, ‘দলকে সচল রাখার জন্য পুনর্গঠন করতে হয়। এটা একটা চলমান প্রক্রিয়া। এটা করতেই হয়। এটাই আমরা করছি।’
সভায় বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, সম্পাদক মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর