,

17974538_10155276298716518_873265442_n-697x376

শিল্পীর জন্য সম্মাননা বড় ব্যাপার : নওরীন

সংগীতশিল্পী নওরীন শরীফ শার্লিন। ২০০৫ সালে ‘ক্লোজআপ ওয়ান- তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতায় ছিলেন সেরা দশের একজন। ২০০৭ সালে বেরিয়েছিল তার প্রথম অ্যালবাম ‘কৃষ্ণচূড়া’। এরপর কেটে যায় দীর্ঘ সময়। ২০১৫ সালে তার দ্বিতীয় একক অ্যালবাম ‘চুপিসারে’ প্রকাশিত হয়। এর পাশাপাশি চলচ্চিত্রের গানেও কণ্ঠ দেন তিনি। সম্প্রতি স্টেজ শো, আর মিক্স অ্যালবামের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন এই সংগীতশিল্পী।

মানবকণ্ঠের সঙ্গে একান্ত আলাপকালে নওরীন জানালেন, ‘বাদলের ঋণ’ শিরোনামে একটি মিক্স অ্যালবামের গানে কণ্ঠ দিয়েছেন তিনি। গানের কথাগুলো ‘তুমি এখনো কি দেখো শ্রাবণে বৃষ্টি’। সংগীতায়জন করেছেন রাজন সাহা।

সম্প্রতি বাংলার সংগীত-এর পক্ষ থেকে সংগীতে অবদান রাখার জন্য স্বাধীনতা স্মারক পুরস্কার লাভ করেন নওরীন শরীফ। এ বিষয়ে নওরীন বলেন, যে কোন শিল্পীর জন্যই সম্মাননা বড় ব্যাপার। আমি গান করছি-একই সময়ে অনেকই আমার সাথে গান করছে। তাদের ভেতর থেকে বাংলার সংগীত সংগঠন সম্মাননা প্রদানের জন্য আমাকে নির্ধারণ করেছেন এতে আমি অবশ্যই আনন্দিত। এবং ওই সংগঠনের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি।

নওরীনকে প্রশ্ন করা হযেছিলো তিনি মিউজিক ভিডিওতে খুব বেশী কাজ কেন করছেন না। জবাবে নওরীন জানান, ‘আমি মনে করি গান শোনার বিষয়, দেখার নয়। কিন্তু একজন শিল্পীকে তার সময়ের ট্রেন্ড বুঝতে হয়। সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়। মিউজিক ভিডিওতে কাজ করবো। আসলে আমি একটা প্রাইভেট কোম্পানীতে চাকরি করতাম। গত বছরের শেষের দিকে চাকরিটা ছেড়ে দিয়েছি। তার কারণ, গান এবং সংসারে পর্যাপ্ত সময় দিতে পারছিলাম না।

যদি সাত/আট ঘণ্টা অফিস করতে হতো তাও চাকরিটা ছাড়তাম না। সব মিলিয়ে অফিসে আমাকে এগারো থেকে বারো ঘণ্টা ব্যায় করতে হতো। ভালো চাকরি পেলে আবারো চাকরি করবো। তবে গান-আর সংসারকে এগিয়ে রাখতে চাই। সময়-সুযোগ মতো মিউজিক ভিডিওতেও কাজ করবো।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর