বাঁধ নির্মাণের অনিয়মে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি হবে: অর্থ প্রতিমন্ত্রী

অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছন, হাওরের ফসলরক্ষা বাঁধ নির্মাণে অনেক অনিময় ও গাফিলতি আছে। ফসল হারিয়ে মানুষ হাহাকার করছে। সকলে বলেছেন বাঁধ নির্মাণে দুর্নীতি হয়েছে। এগুলোকে খতিয়ে দেখার জন্য এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করার জন্য উচ্চ পর্যায়ের একটি তদন্ত কমিটি করার জন্য সরকারের নিকট সুপারিশ করবো।

তিনি বলেন, যতটুকু জানতে পেরেছি জেলায় আবাদকৃত বোরো ফসলের ৭০ ভাগের উপরে তলিয়ে গেছে। সুনামগঞ্জের বোরা চাষীদের পুর্নবাসনে চলমান সরকারি সহায়তা বর্ধিত করা হবে বলে জানান প্রতিমন্ত্রী।

সুনামগঞ্জের হাওরের ফসল ডুবির পরিপ্রেক্ষিতে রোববার দুপরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বিশেষ সভা শেষে প্রতিমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে সভায় আরোও উপপস্থিত ছিলেন, মুহিবুর রহমান মানিক এমপি, মোয়াজ্জেম হোসেন রতন এমপি, অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ্ এমপি, ড. জয়া সেন গুপ্তা এমপি, অ্যাডভোকেট শামছুন নাহার বেগম শাহানা এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মতিউর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ পৌরসভার মেয়র আয়ুব বখ্ত জগলুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর